বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

ফেনীতে দেড় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেলো বীজ ও রাসায়নিক সার প্রণোদনা

যা যা মিস করেছেন

জেলা প্রতিনিধি‌‌ = ফরহাদ খোন্দকার

ফেনীতে দেড় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা হিসেবে বিতরণ করা হয়েছে বীজ ও রাসায়নিক সার। ফেনী সদর উপজেলা পরিষদের হলরুমে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

খরিপ–২/২০২৩–২৪ মৌসুমে উফশী আমন ধান প্রণোদনা কর্মসূচির আওতায় এ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

কৃষি বিভাগ সূত্র জানায়, উপজেলার ১২ ইউনিয়নে ১ হাজার ৪শ ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে ১ হাজার ৪৪০ বিঘা জমির জন্য এই প্রণোদনা দেয়া হয়। উপকরণে ১০ জনের গ্রুপ করে প্রতি গ্রুপে ১০ কেজি ওজনের ৫ বস্তা বীজ, ৫০ কেজি ওজনের ২ বস্তা ডিএপি ও ২ বস্তা এমওপি সার দেয়া হচ্ছে।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সভাপতি মো. আনোয়ার হোসাইন পাটোয়ারীর সভাপতিত্ব উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান একে শহীদ উল্ল্যাহ খোন্দকার।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী তার জায়গা থেকে সকল পর্যায়ের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। ধারাবাহিক কাজ সহজ করে প্রধানমন্ত্রী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security