বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

গুজব সামলে অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজে হলের সংস্কারকাজ শুরু

যা যা মিস করেছেন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স কলেজে (পুরোনো হোম ইকনোমিক্স কলেজ) শেখ হাসিনা হলের সংস্কারকাজ বন্ধ রাখার গুজবের উঠার পর কাজ শুরু করেছে ঠিকাধারি প্রতিষ্ঠান।

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শারমিন সুলতানা সনি ও সাধারণ সম্পাদক আকলিমা আক্তার প্রভাতী ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবি করে হলের সংস্কার কাজ বন্ধ রেখেছেন বলে একটি চক্র গুজব ছড়ালে কলেজ প্রশাসন ও ছাত্রলীগ নেত্রীদ্বয়ের অনুরোধে কাজ শুরু করেছেন ঠিকাধারী প্রতিষ্ঠানটি।

কলেজটির একমাত্র শেখ হাসিনা আবাসিক হলটির সংস্কার কাজের জন্য কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ঠিকাদার ইয়াসিন কাজ শুরু করেন। কিন্তু পর্যাপ্ত বাজেট না থাকায় কিছু দিনের জন্য কাজ বন্ধ রাখেন ঠিকাদার ইয়াসিন।

এতে করে কলেজের ছাত্রলীগ বিরোধী একটি পক্ষ চাঁদা দাবির কারণে কাজ বন্ধ এমন অভিযোগ তোলে কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে। পরে কলেজের অধ্যক্ষ প্রফেসর সোনিয়া বেগম ও কলেজ ছাত্রলীগের সভাপতি শারমিন সুলতানা সনি ও সাধারণ সম্পাদক আকলিমা আক্তার প্রভাতী ঠিকাদারকে অনুরোধ করলে তিনি কাজ শুরু করেন।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ প্রফেসর সোনিয়া বেগম বলেন, “বরাদ্ধের টাকা কাজ শেষে দিয়ে দিবো বলে অনুরোধ করার পর ঠিকাদার কাজ থেকে কাজ শুরু করেছেন।”

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শারমিন সুলতানা সনি বলেন, ক্যাম্পাসে আমাদের সুষ্ঠু রাজনীতির পেছনে একটি মহল কলকাঠি নাড়ছে। বঙ্গবন্ধুর মাটিতে তাদের ঠাঁই নেই, তাদেরকে শক্ত হাতে দমন করা হবে। আমরা ঠিকাদারের সাথে কথা বলে পুনরায় কাজ শুরু করেছি।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার প্রভাতী বলেন, “একটি চক্র গুজব ছড়িয়ে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছিলো। আমাদের অনুরোধে আজকে ঠিকাদার কাজ শুরু করেছেন। আশা করছি দ্রুতই কাজ শেষ হয়ে যাবে।”

সংস্কারকাজের ভবনটিতে ছাত্রীদের থাকার কক্ষে রং করা, বারান্দা ও দরজাসহ বাইরের দেয়ালের রঙের কাজ চলছিলো।

ঠিকাদার ইয়াসিন বলেন, “বরাদ্দ নেই বিধায় কাজটা স্লো হয়েছিলো৷ আজকে থেকে কাজ শুরু হয়েছে।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security