শনিবার, মে ৪, ২০২৪

বান্দরবান লামায় বন্য হাতির আক্রমণে নিহত আকতার হোসেন

যা যা মিস করেছেন

সোমবার (৮ মে) দিবাগত রাত আড়াইটার সময় ফাঁসিয়াখালি ইউনিয়নের ৪নং ওয়ার্ড কুমারী চাককাটা গ্রামে হাতির আক্রমণের আকতার হোসেন (৩৮) নামক এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত আকতার হোসেন চাককাটা গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে।

এসময় তাকে লামা সরকারি হাসপাতালের জরুরি বিভাগের নিয়ে যাওয়া হয়। উক্ত হাসপাতালে দায়িত্বরত মেডিকেল অফিসার ডাঃ শহীদুল ইসলাম বলেন- “হাসপাতালে আনার আগেই লোকটির মৃত্যু হয়েছে। রক্তাক্ত লাশের পিঠে ও গলায় বড় ধরনের ক্ষত চিহ্ন রয়েছে এবং সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চেীধুরী বলেন- “লাশ এখনো লামা সরকারি হাসপাতালে রয়েছে। লাশের প্রাথমিক সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হবে” ।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, রাত গভীরে বন্য হাতির পাল এসে বাড়ির উঠানে আম গাছ খাচ্ছিল। হাতির উপস্থিতি টের পেয়ে তাড়াতে গেলে হাতি উল্টো আক্রমণ করে কৃষককে জমিতে ফেলে হাতির ধারালো দাঁত দিয়ে ক্ষতবিক্ষত করে তাকে মেরে ফেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

লামা বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা আতিকুর ইসলাম বলেন- “এ ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ প্রদান করা হবে। এছাড়া হাতি ও মানুষের দ্বন্দ নিরসনে বন বিভাগের পক্ষ থেকে নানা ধরনের কর্মসূচী হাতে নেয়া হয়েছে”।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security