মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

বিসিএস ও এসআইয়ের পরীক্ষা একই সময়ে

যা যা মিস করেছেন

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা ও পুলিশের উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র) পদের পরীক্ষা একই সময়ে পড়েছে। বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (পিএসসি) ও পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

গত রোববার পিএসসির ওয়েবসাইটে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ করা হয়। আর গত বৃহস্পতিবার এসআই নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

জানা গেছে, আগামী ২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা শুরু হবে। অন্যদিকে এসআই পদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শুরু হবে ২৮ নভেম্বর থেকে।

সূচিতে দেখা যায়, ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর এসআই নিয়োগের  বিজ্ঞপ্তিতে দেখা যায়, বিভাগীয় পর্যায়ে এসআই নিয়োগের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা ২৮ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। এরপর অনুষ্ঠিত হবে লিখিত পরীক্ষা।

এদিকে বৃহৎ এ দুই নিয়োগ পরীক্ষা একই সময়ে পড়ায় বিপাকে পড়েছেন বহু চাকরিপ্রার্থী। এক চাকরিপ্রার্থীর সঙ্গে কথা হলে তিনি বলেন, দীর্ঘদিন পরে এসআই এর নিয়োগ বিজ্ঞপ্তি হলো। এটার জন্য আলাদাভাবে প্রস্তুতি নিচ্ছিলাম। তবে বিসিএসের সঙ্গে এ পরীক্ষা পড়ায় হতাশ হয়েছি। আমার মতো অনেক শিক্ষার্থীই এখন বিপাকে পড়েছেন। আমাদের দিকটি বিবেচনা করে কর্তৃপক্ষের উচিত সূচি পরিবর্তন করা।

এ প্রসঙ্গে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, বিসিএস একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। এসআই পদের পরীক্ষা পিছিয়ে দিলে প্রার্থীদের উপকার হবে। তিনি আশা প্রকাশ করেন, পুলিশের পরীক্ষা পেছাবে।

পুলিশ সদর দফতরের অতিরিক্ত মহাপরিদর্শক এআইজি (মাল্টিমিডিয়া অ্যান্ড পাবলিসিটি) মো. কামরুজ্জামান বলেন, পরীক্ষা পেছানোর বিষয়ে উচ্চপর্যায়ে আলোচনা চলছে। শিগগিরই সিদ্ধান্ত হবে বলে আশা করি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security