বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

শেখ রাসেল দিবস উপলক্ষে ইবিতে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘শেখ রাসেল দিবস’ উদযাপন উপলক্ষ্যে শিশুদের নিয়ে চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১১ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শতাধিক শিক্ষার্থী রং-তুলির আঁচড়ে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের জীবনের নানা মুহুর্তের চিত্র আঁকেন।

এছাড়া খেলাধুলায় শেখ রাসেল এবং বঙ্গবন্ধু ও শেখ রাসেল এই দুই ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয় রচনা প্রতিযোগিতা। প্রথম থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা প্রথম ক্যাটাগরিতে এবং দ্বিতীয় ক্যাটাগরিতে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। আয়োজকরা জানিয়েছে, বিজয়ীদের আগামী ১৮ তারিখ পুরষ্কার বিতরণ করা হবে।

প্রতিযোগিতাস্থল পরিদর্শন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় শেখ রাসেল দিবস উদযাপন কমিটির আহবায়ক ও পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন, হল প্রভোস্ট ড. রবিউল হোসেন ও হলের আবাসিক শিক্ষকরা উপস্থিত ছিলেন।

শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. রবিউল হোসেন জানান, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ইবি প্রশাসন। এরই অংশ হিসেবে আজ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দুই একদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, আগামী ১৮ অক্টোবর শেখ রাসেলের ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেক কাটা, প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের মাধ্যমে কর্মসূচি শেষ হবে। এছাড়া শেখ রাসেল হলে ‘শেখ রাসেল স্মৃতি পাঠাগার’ উদ্বোধন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security