বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

নলছিটিতে মাথা গোঁজার ঠাঁই পেল ৭০ পরিবার

যা যা মিস করেছেন

আরিফুর রহমান, নলছিটি :
ঝালকাঠির নলছিটিতে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে ৭০টি দৃষ্টিনন্দন ঘর। প্রতিটি ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্নাঘর ও ১টি টয়লেট এবং সামনের দিকে টানা বারান্দা।

সরকারি নির্দেশনা অনুযায়ী টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদারের নেতৃত্বে সেমিপাকা ঘরগুলোর নির্মাণ করা হয়।

রোববার (২০ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন ৭০ পরিবারের মধ্যে ঘরগুলো প্রদান করা হয় ।একই সময় দেশব্যাপী ২য় পর্যায়ে ৫৩,৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

ঘর পাওয়ার সুবিধাভোগীর তালিকায় থাকা মগড় ইউনিয়নের রায়াপুর গ্রামের নাছিমা বেগম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে মাথা গোজার ঠাঁই হতে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য ভূমিহীন-গৃহহীন পরিবারের পক্ষ থেকে প্রাণভরে দোয়া করি, মহান আল্লাহ তায়ালা যেন থাকে সুস্থ রাখেন এবং ভালো রাখেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিজন কৃষ্ণ খরাতী জানান, ইউএনও স্যারের নেতৃত্বে স্বচ্ছতা এবং সততার সঙ্গে শতভাগ মান বজায় রেখে গৃহনির্মাণ করা হয়েছে।

সহকারী কমিশনার ভূমি মো.সাখাওয়াত হোসেন জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবার পূনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে উপজেলায় ৭০ পরিবার ঘর পেয়েছে। কিছু ঘরের অল্প কিছু কাজ বাকি রয়েছে খুব দ্রুত সময়ের মধ্যে তাদের ঘরের চাবি হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার জানান, উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের চরবাহারামপুর গ্রামের নির্মিত হয়েছে ৭০টি সেমিপাকা ঘর। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমি এবং গৃহ প্রদান করেন। এর আগে প্রথম পর্যায়ে ৪০টি ঘর প্রদান করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো.সিদ্দিকুর রহমান জানান,ক্ষুধামুক্ত দারিদ্র্য সোনার বাংলা বিনির্নাণে মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা। এ উদ্যোগটি বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বিশ্বের ইতিহাসে নতুন সংযোজন। জাতির পিতার জন্মশতবর্ষে এরচেয়ে বড় এচিভমেন্ট আর নেই।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security