শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

ফ্রান্সে হেলিকপ্টার দুর্ঘটনায় পাঁচ জন নিহত

যা যা মিস করেছেন

গতকাল মঙ্গলবার ফ্রান্সে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। হেলিকপ্টারটি স্যাভো এলাকার বোনভিলার্ড শহরের আল্পস পর্বতে বিধ্বস্ত হয়েছে । ওই হেলিকপ্টারে ছয়জন আরোহী ছিলেন যাদের পাঁচজনই নিহত হয়েছে। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁ মঙ্গলবার এক টুইট বার্তায় এই তথ্য জানান।

দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। অনেকে বলছেন, খারাপ আবহাওয়ার জন্য এ ঘটনা ঘটেছে।

দুর্ঘটনার সময় হেলিকপ্টারটি থেকে বের হতে সক্ষম হয়েছেন এর পাইলট। তিনি গুরুতর আহত হয়েছেন। হেলিকপ্টারটি সার্ভিস এরিয়েন ফ্রেঞ্চ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের।

স্থানীয় কর্তৃপক্ষ হতে জানা যায়, ইউরোকপ্টার ইসি১৩৫ উদ্ধারকারী সদস্যদের একটি প্রশিক্ষণে নিয়ে যাচ্ছিল। হেলিকপ্টারটিতে দুর্ঘটনার সময় দু’জন পাইলট ছিলেন। এদের মধ্যে একজন প্রশিক্ষণ নিতে যাচ্ছিলেন। বাকি চারজনের মধ্যে দু’জন উইঞ্চ অপারেটর এবং অন্য দু’জন পাহাড়ি এলাকার উদ্ধারকর্মী।

ঘটনাস্থলে তিনটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। কিন্তু এখনও পৌঁছতে পারেনি। আর উদ্ধারকর্মীরা দুর্ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করছেন।

ফ্রান্সের বিমান দুর্ঘটনা ব্যুরো জানিয়েছে, তারা একটি তদন্ত শুরু করেছেন। ঘটনাস্থলেও একটি টিমকে পাঠানো হবে।

এই ঘটনায় শোক জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security