মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

হামলাকারীর মৃত্যুর মধ্যে দিয়ে ফ্রান্সে জিম্মি সঙ্কটের অবসান

যা যা মিস করেছেন

ফরাসি এলিট পুলিশের এক সদস্য একজন জিম্মির বিনিময়ে নিজেকে হামলাকারীর হাতে তুলে দেওয়ার পর ঝটিকা অভিযানে নিহত হয় হামলাকারী। সাড়ে তিন ঘণ্টার রূদ্ধশ্বাস এই ঘটনার সূচনা হয় কারকাসোনে।যেখানে ওই হামলাকারী এক যাত্রীর মাথায় গুলি করে হত্যা এবং চালককে আহত করে গাড়ি ছিনতাই করে।কাছেই জগিং করতে থাকা এক পুলিশ সদস্যদের দিকেও গুলি করে ওই হামলাকারী। সেখানে এক পুলিশ আহত হন। ওই গাড়ি নিয়ে থ্রেব শহরের সুপার ইউ নামের একটি সুপারমার্কেটে গিয়ে জিম্মি করে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বিবিসি লিখেছে, জিম্মি সঙ্কটের এক পর্যায়ে জোনদার্ম বাহিনীর ৪৫ বছর বয়সী একজন লেফটেন্যান্ট কর্নেল একজন জিম্মির মুক্তির বিনিময়ে নিজেকে হামলাকারীর হাতে তুলে দেন। নিজের ফোন তিনি ফেলে রাখেন কল চালু অবস্থায়, যাতে বাইরে থাকা সহকর্মীরা পরিস্থিতি বুঝতে পারেন।ওই ফোন লাইনে গুলির শব্দ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে ভেতরে ঢুকে পড়েন। ওই সময়ই পুলিশের গুলিতে হামলাকারীর মৃত্যু হয়।ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জোনদার্ম বাহিনীর ওই সদস্যকে একজন ‘নায়ক’ হিসেবে বর্ণনা করে জানান, তিনি নিজে এখন গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। রেদোয়ান লাকদিম নামের ২৬ বছর বয়সী ওই তরুণে আগ্নেয়াস্ত্রের পাশাপাশি ছুরি আর গ্রেনেড সঙ্গে নিয়ে এই হামলায় নামে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security