‘পুরুষ সারাক্ষণই সেক্স নিয়ে ভাবে’

0
783

‘কি অ্যান্ড কা’ সিনেমায় সামাজিক নারী-পুরুষের প্রথাগত অবস্থান ভেঙেছেন অর্জুন কাপুর ও কারিনা কাপুর খান। সম্প্রতি এক সাক্ষাৎকারে দুজনই কথা বললেন সমাজ, যৌনতা এবং নারী-পুরুষের সামাজিক অবস্থান নিয়ে। অর্জুন তো স্বীকার করেই নিলেন, পুরুষরা সব সময়ই যৌনকর্ম নিয়ে চিন্তা করে।

ki and ka the mail bd
সম্প্রতি এক সাক্ষাৎকারে টাইমস অফ ইন্ডিয়াকে অর্জুন বলেন, “এটা সত্যি যে পুরুষ সারাক্ষণই সেক্স নিয়ে ভাবে। এটা একটা স্বাভাবিক ব্যাপার, কাজেই এতে আমি বিরক্ত হই না। সত্যি বলতে যে বিষয়টা আমাকে দুঃখী করে তোলে সেটা হলো, এটা ধরে নেয়া হয় যে নারীরা সেক্স নিয়ে ভাবে না বা তাদের ভাবা উচিৎ নয়…নারীদেরও একই ধরনের অনুভূতি থাকতে পারে।”

‘কি অ্যান্ড কা’ সিনেমায় একজন গৃহস্বামীর চরিত্রে অভিনয় করেছেন অজর্ুন। আর কারিনা অভিনয় করেছেন একজন পেশাজীবী নারীর ভূমিকায়। সমাজে নারী-পুরুষের গতানুগতিক অবস্থানের উল্টোটাই দেখানো হয়েছে এই সিনেমায়।

অর্জুনের মতে, আমাদের সমাজে পুরুষদেরকে বাধ্য করা হয় চাকরি করার জন্য। ইচ্ছা না থাকলেও ঐ পথেই এগুতে হয় তাদের। অপর দিকে একজন নারী স্নাতক পাশ করার পর তাকে বিয়ের জন্য চাপ দেয়া হয়, যেন চাকরি করার দায়িত্ব শুধু পুরুষের একার।

“একজন পুরুষ ঘরের কাজ করেও পুরুষ হয়েই থাকতে পারে। পুরুষদের জোর করে চাকরি করতে বাধ্য করা হয়, সবার হয়তো চাকরি করতে ভাল লাগে না। সমাজ তাকে বলে, ‘তুমি কি মেয়ে নাকি যে ঘরে বসে থাকবে?’ ঘরের বাইরে গিয়ে কাজ করলেই সে যথাযথ সম্মান পায়, নাহলে নয়।”

তবে কারিনার মতে, স্বামী ঘরে বসে থাকবেন আর স্ত্রী একা কাজ করবেন, এটা ব্যক্তিগত জীবনে তিনি মানতে রাজি নন।

বেবো বলেন, “আমি খুবই খুশি যে আমার স্বামী সাইফ আমার কাজে সম্পূর্ণ সমর্থন দেন, তিনি নিজেও কাজ করেন। তবে ব্যক্তিগতভাবে আমি ‘কি অ্যান্ড কা’র মতো জীবনযাত্রা মেনে নিতে রাজি নই।”

আর বাল্কি পরিচালিত ‘কি অ্যান্ড কা’ মুক্তি পাবে পহেলা এপ্রিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here