”বাংলাদেশ একটি সুন্দর দেশ, আসুন এখানে বিনিয়োগ করুন” : প্রধানমন্ত্রী

0
430

PM the mail bd

অবকাঠামোগত উন্নয়নের কথা তুলে বাংলাদেশে বিনিয়োগের জন্য বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিনিয়োগকারীদের উদ্দেশে তিনি বলেছেন, ‘বাংলাদেশ একটি সুন্দর দেশ, আসুন এখানে বিনিয়োগ করুন।’

রোববার ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট অ্যান্ড পলিসি সামিট-২০১৬’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “আমরা আশাবাদী এ কারণে যে, আজকের যে বাংলাদেশ, তা অর্ধদশক আগের বাংলাদেশের চেয়ে সম্পূর্ণ ভিন্ন এক বাংলাদেশ।  আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ।

নীতিনির্ধারক, উদ্যোক্তা, বিশেষজ্ঞ এবং সর্বোপরি সাধারণ কর্মীদের দক্ষতা বৃদ্ধি ও সক্ষমতা অর্জনের মধ্য দিয়ে এটা সম্ভব হয়েছে বলে জানান শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, “বিনিয়োগ বোর্ডের চেয়ারপারসন হিসেবে আমি আপনাদের, বিশেষ করে দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের নিশ্চিত করতে চাই যে, আমরা আপনাদের বাস্তবভিত্তিক বিনিয়োগ প্রস্তাবনা বাস্তবায়নে সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত।

“আপনাদের বিনিয়োগের সর্বোত্তম মুনাফা অর্জনই আমাদের কাম্য।  বাংলাদেশে আপনার বিনিয়োগের সুরক্ষা ও বৃদ্ধি সুনিশ্চিত।”

প্রধানমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার ব্যবসা করতে আসেনি।  আমরা ব্যবসা করি না। ব্যবসা করবেন ব্যবসায়ীরা।  সরকার ব্যবসাবান্ধব ও বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করছে।  প্রতিবেশী দেশের সঙ্গে বাংলাদেশের আঞ্চলিক সহযোগিতা বেড়েছে।   দক্ষিণ এশিয়া অদূর ভবিষ্যতে প্রবৃদ্ধির একটি বড় কেন্দ্রবিন্দুতে পরিণত হতে যাচ্ছে।

সম্মেলনে বাংলাদেশের অন্যতম বৈদেশিক বিনিয়োগ খাতগুলোর কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।  এগুলো হলো, বিদ্যুৎ,​ গ্যাস, সমুদ্র, সড়ক, মহাসড়ক, আইসিটি,ওষুধ, শিল্প উৎ​পাদন, অটোমোবাইল, সিরামিকসসহ বিভিন্ন খাত।

প্রধানমন্ত্রী বলেন, সারা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে।  অর্থনৈতিক অঞ্চলের জন্য ৩০টি এলাকা চিহ্নিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২০২১ সালের মধ্য দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সরকারের লক্ষ্য।  এই পথচলায় সরকার বিনিয়োগকারীদের সহযোগিতা চায়।

বিনিয়োগ সম্মেলনের গুরুত্বের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এই সম্মেলন বাংলাদেশকে জানার সম্ভাবনা তৈরি করে দিচ্ছে।  বিনিয়োগের সর্বোচ্চ মুনাফা অর্জনই আমাদের কাম্য।

রাজধানীর হোটেল র্যা ডিসনে এই সম্মেলনে অর্থমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, ব্যবসায়ী নেতা, বিভিন্ন দেশের কূটনীতিকসহ দেশি-বিদেশি বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।দেশি-বিদেশি কয়েকশো বিনিয়োগকারী অংশ নিয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here