ডাটাবেজ তৈরির কার্যক্রম শুরু কারাবন্দিদের

0
447

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অপরাধীদের সহজে শনাক্ত করার জন্য ক্রিমিনাল ডাটাবেজ তৈরি অপরিহার্য।  এ কারণে জাতীয় পরিচয়পত্র এবং পাসপোর্ট অধিদপ্তরের তথ্য প্রবাহের সাথে সংযুক্ত করে কারাগারে আগত বন্দিদের ডাটাবেজ তৈরির কার্যক্রম শুরু হয়েছে।

assadujjaman kamal the mail bd

বুধবার সকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ‘কারা সপ্তাহ’ উদ্বোধন এবং কয়েকটি উন্নয়ণকাজের ভিত্তি ফলক উন্মোচনের আগে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘দেশ ও জাতির নিরাপত্তা নিশ্চিত করতে জঙ্গী, শীর্ষ সন্ত্রাসী এবং মাদক ব্যবসায়ীরা যাতে কারাগারের ভেতরে বসে অভিনব কায়দায় মোবাইল ফোন এবং অন্যান্য নিষিদ্ধ দ্রব্য নিয়ে প্রবেশ করতে না পরে সেজন্য লাগেজ স্ক্যানার, বডি স্ক্যানারসহ অত্যাধুনিক নিরাপত্তা যন্ত্রপাতি সংযোজন প্রকল্প হাতে নেয়া হয়েছে।’

সকাল সাড়ে ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কাশিমপুর কারাগারে এসে পৌঁছালে কারা পরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন তাকে স্বাগত জানান। মন্ত্রী এ সময় কারা সপ্তাহ উপলক্ষে কারা নিরাপত্তারক্ষীদের মনোজ্ঞ মার্চ পাস্ট উপভোগ করেন এবং বেলুন উড়িয়ে কারা সপ্তাহ উদ্বোধন করেন। অনুষ্ঠানে মন্ত্রী তিনজন কারা কর্মকর্তাকে ক্রেস্ট প্রদান করেন।

এছাড়া মন্ত্রী দিনাজপুর, নেত্রকোনা এবং সুনামগঞ্জ জেলা কারাগার এবং কারাগারের কেন্দ্রীয় বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করেন।এসময় মন্ত্রীর সাথে স্বরাষ্ট্র সচিব মোজাম্মেল হক খানসহ বিভিন্ন সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here