বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

‘পাঠান’ সিনেমার বিকিনি বিতর্ক, বিজেপি নেতাদের যা বললেন মোদি

যা যা মিস করেছেন

বলিউড সিনেমা ‘পাঠান’ মুক্তির আগে বয়কটের ডাক দিয়েছিলেন বিজেপি নেতারা। শাখরুখ খানের এ সিনেমার প্রথম গান ‘বেশরম রঙ’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়। এতে অভিনেত্রী দীপিকা পাডুকোনের একটি বিকিনি দৃশ্য নিয়ে আপত্তি করা হয়।

এই দৃশ্য বাদ দেওয়ার দাবিতে শুরু হয় বিক্ষোভও। বিতর্কে রঙ লাগে রাজনীতিরও। গেরুয়া রঙের বিকিনি পরার কারণে ক্ষমা চাইতে হবে— এমন দাবি জানান বেশ কয়েকজন বিজেপি নেতা। এ পরিস্থিতিতেই এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সম্প্রতি বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠকে দলীয় নেতাদের সিনেমা নিয়ে ‘অহেতুক ও অপ্রয়োজনীয় মন্তব্য’ করা থেকে বিরত থাকার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী মোদি।

গত ১৬ ও ১৭ জানুয়ারি— দুদিনের জন্য নয়াদিল্লিতে বিজেপির কার্যনির্বাহী বৈঠক বসেছিল। আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রচারের রোডম্যাপ থেকে শুরু করে দলীয় কর্মীদের মনোবল জোগানো হয় এ বৈঠকে।

মঙ্গলবার বৈঠকের শেষ দিনে প্রধানমন্ত্রী মোদি সম্প্রতি সিনেমা নিয়ে বিতর্ক ও সেই বিতর্কে বিজেপি নেতাদের শামিল হওয়া নিয়ে সতর্ক করেন। প্রধানমন্ত্রী বিজেপি নেতাদের সতর্ক করে বলেন, ‘কিছু সিনেমা নিয়ে কয়েকজন এমন মন্তব্য করেন, যা সারাদিন টিভি ও সংবাদমাধ্যমে দেখানো হয়। এ ধরনের অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকুন।’

রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা— সম্প্রতি ‘পাঠান’ সিনেমা ও তার গান ‘বেশরম রঙ’ নিয়ে যে বিতর্ক ও বয়কট ট্রেন্ড শুরু হয়েছে, তা নিয়েই উদ্বিগ্ন প্রধানমন্ত্রী। বেশ কিছু বিজেপি নেতা ওই গানে দীপিকা পাডুকোনের গেরুয়া বিকিনি পরা নিয়ে আপত্তি তুলেছেন।

মহারাষ্ট্রের বিজেপি নেতা রাম কদমের দাবি, গেরুয়া বিকিনি পরিয়ে ‘সস্তার প্রচার’ করার চেষ্টা করেছেন সিনেমার নির্মাতারা। হিন্দুত্বের ভাবমূর্তি বা মনোভাবকে আঘাত করে এমন কোনো সিনেমা মহারাষ্ট্রে দেখাতে দেওয়া হবে না বলেও হুমকি দেন তিনি।

অন্যদিকে মধ্য প্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্রও দাবি করেন, যদি ওই আপত্তিকর দৃশ্য বাদ না দেওয়া হয়, তবে রাজ্যে পাঠান সিনেমাকে মুক্তি পেতে দেওয়া হবে না।

সূত্র: টিভি নাইন

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security