...
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

চতুর্থ বারের মতো শ্রেষ্ঠ কুলাউড়ার ওসি আব্দুছ ছালেক

যা যা মিস করেছেন

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে অদ্য বৃহস্পতিবার (১২ জানুয়ারি) জেলা পুলিশের মাস্টার প্যারেড, মাসিক কল্যাণ সভা এবং মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার পুলিশ লাইন্স মাঠে মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যদের অংশগ্রহণে প্যারেড পরিদর্শন করেন এবং অভিবাদন গ্রহণ করেন। প্যারেড শেষে জেলা পুলিশের সদস্যদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

প্যারেড শেষে পুলিশ লাইনস ড্রিল শেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। সিনিয়র সহকারি পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) শহীদুল হক মুন্সীর সঞ্চালনায় মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।
কল্যাণ সভায় জেলা পুলিশের বিভিন্ন থানা, ফাঁড়িসহ অন্যান্য ইউনিটে কর্মরত পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান এবং পুলিশের বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

কল্যাণসভা শেষে দুপুর ১টায় মৌলভীবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

অপরাধ সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।
অপরাধ সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি,বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল,স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
অপরাধ সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।
পুরষ্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২২ সালের ডিসেম্বর মাসে মৌলভীবাজারের শ্রেষ্ঠ কুলাউড়া থানা মোঃ আব্দুছ ছালেক টানা চতুর্থ বারের মত নির্বাচিত হয়। জেলার শ্রেষ্ঠ এসআই কুলাউড়া থানার (নিঃ) আনোয়ার মিয়া ও কুলাউড়া থানার তপন দেব শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হন।

এছাড়াও শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন মৌলভীবাজার সদর মডেল থানার এএসআই মাহবুবুল আলম। সদর কোর্টের মোছাঃ রুজিনা বেগম শ্রেষ্ঠ সিএসআই এবং এএসআই মোঃ কবির হোসেন শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।
মামলার এমসি ও ময়নাতদন্ত রিপোর্ট সংগ্রহ এবং সদর হাসপাতালে আগত পুলিশ পরিবারের সদস্যদের চিকিৎসায় সার্বিক সহযোগিতার জন্য জেলা বিশেষ শাখার কন্সটেবল মোঃ আবুল কাসেমকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।
এছাড়া অপরাধ শাখার রিডার সহকারী স্বপন কুমার সাহা বিশেষ পুরস্কার লাভ করেন।

শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারগণের হাতে পুলিশ সুপার ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন।
অপরাধ সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপাঙ্কর ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার( ডিএসবি) মোহসিন এবং মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.