রবিবার, মার্চ ১০, ২০২৪

কাঠালিয়ার কচুয়া-বেতাগী ফেরি সার্ভিস উদ্ধোধন করলেন আমু

যা যা মিস করেছেন

আরিফুর রহমান, ঝালকাঠি:

র্দীঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ঝালকাঠির কাঠালিয়া উপজেলার কচুয়া-বেতাগী নৌপথে ফেরিঘাট ও ফেরি সার্ভিস চালু হলো।

বুধবার (৬ জুলাই) বেলা সাড়ে ১২ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

ফেরি সার্ভিস চালু হওয়ায় দক্ষিণাঞ্চলের, বিশেষ করে পটুয়াখালী, কুয়াকাটা, বরগুনা, বেতাগী, কাঠালিয়া, রাজাপুর, ঝালকাঠি, বরিশাল, বেকুটিয়া, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, সাতক্ষীরা, গোপালগঞ্জসহ বিভিন্ন এলাকায় খুব সহজে যাতায়াত করতে পারবেন যাত্রীরা।

জানাগেছে, ঝালকাঠি সড়ক বিভাগের অধীনে কাঠালিয়ার বীণাপানি, কচুয়া, বেতাগী, মির্জাগঞ্জ, পটুয়াখালী পর্যন্ত ছয় কিলোমিটার নৌপথে এ নতুন ফেরিঘাট স্থাপন করা হয়েছে। গত ৩১মে এই নৌপথে যানবাহনের টোলের পরিমাণ নির্ধারণ করা হয়েছে। ট্রেইলার ২৫০, হেভি ট্রাক ২০০, মিডিয়াম ট্রাক ১০০, বড় বাস ৯০, মিনি ট্রাক ৭৫, কৃষিকাজে ব্যবহৃত যানবাহন ৬০, মিনিবাস-কোস্টার ৫০, মাইক্রোবাস ৪০, ফোর হুইল যানবাহন ৪০, সিডান কার ২৫ এবং ৩-৪ চাকার মোটরাইজড যান ১০ ও মোটরসাইকেল/সাইকেল/রিকশা/ভ্যান ৫ টাকা হারে টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security