শুক্রবার, মে ৩, ২০২৪

স্বাস্থ্যসুরক্ষায় শহর থেকে গ্রামে ছাত্রলীগ কর্মীরা

যা যা মিস করেছেন

ঝালকাঠি প্রতিনিধি :

দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি মাসের ১২ তারিখ থেকে খুলেছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। সরকারের ঘোষনানুযায়ী শ্রেনীকক্ষে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পাঠদান করার কথা থাকলেও গ্রামের অনেক স্কুল ও মাদ্রাসা গুলোতে নেই পরিচ্ছন্নতা। শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষার বিষয়টি আমলে এনে ঝালকাঠি জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা বিদ্যালয় খোলার পর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্নতার অভিযানে নামে।

শুরুতে তাদের কর্মসূচী শহর কেন্দ্রীক থাকলেও জেলা ছাত্রলীগের পুর্ব প্রতিশ্রুতি অনুযায়ী তারা এখন গ্রামের স্কুল ও মাদ্রাসা পরিচ্ছন্নতার অভিযান অব্যাহত রেখেছে। শ্রেণীকক্ষ জীবানু মুক্ত করা, শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশের জঙ্গল কাটা, মশক নিধন করার কিটনাশক ছিটানোসহ পরিচ্ছন্নতার জন্য নানান কাজ করছে তারা।

শহরের কর্মসূচীর পর গ্রাম পর্যায়ে ২৫শে সেপ্টেম্বর থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে ছাত্রলীগের একঝাক কর্মী।

গতকাল ঝালকাঠি সদর উপজেলার গাবখান-ধানসিঁড়ি ইউনিয়নের বৈদারাপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়, বৈদারাপুর দাখিল মাদ্রাসা এবং ৭০ নং বৈদারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান করেছে।

বাংলাদেশ ছাত্রলীগ ঝালকাঠি জেলা শাখার তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, আলভী মহিউদ্দিন বলেন, ‘শিক্ষার্থীদের সুরক্ষার কথা বিবেচনা করে জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এম.পি. মহদয়ের নির্দেশক্রমে জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক ভাইয়ের তত্ত্বাবধানে এই কাজে আমরা অংশ নিয়েছি আগামীতে আমাদের এ কাজ চলমান থাকবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security