শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আওয়ামী লীগের হাত ধরেই দেশ উন্নত হবে: স্থানীয় সরকার মন্ত্রী

যা যা মিস করেছেন

বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরেই দেশের স্বাধীনতা এসেছে এবং এই সংগঠনের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম

আজ চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা এডভোকেট নুরুচ্ছফা তালুকদারের নামে নবনির্মিত অডিটোরিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু উন্নত-সমৃদ্ধ বাংলার স্বপ্ন দেখেছেন, দেশে আইনের শাসন ও সুবিচার প্রতিষ্ঠা করার কথা বলেছেন। তাঁর চেতনা ও আদর্শের অনুসারী হিসেবে আমাদের বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। গড়তে হবে জাতির পিতার সোনার বাংলা।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়লেও দেশে অর্থনীতির চাকা আগের মতই চালু রয়েছে।

করোনার পূর্বে দেশে অর্থনীতির অবস্থা যেমন ছিল আজকেও সেই অবস্থায় আছে। খাদ্য উৎপাদন ও রপ্তানি আয়সহ অন্যান্য সকল খাতে উন্নয়ন অগ্রগতি চলমান আছে। করোনার বিপদকালীন সময়ে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

তাজুল ইসলাম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে মানুষের অন্ন-বস্ত্র, শিক্ষা, স্বাস্থ্য, অধিকার আদায়সহ অল্প সময়ের মধ্যেই সকল ক্ষেত্রে উন্নয়নের নবদিগন্তের সূচনা করেন। সকল ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

মন্ত্রী বলেন, বর্তমানে দেশে ২৪ হাজার মেগাওয়াটের বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে যার ফলে চট্টগ্রাম, ঢাকা, বরিশাল, রংপুরসহ দেশের সর্বত্র অনেক শিল্প-কলকারখানা প্রতিষ্ঠিত হয়েছে, তৈরি হয়েছে অসংখ্য কর্মসংস্থান।

এডভোকেট নুরুচ্ছফা তালুকদার সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে আইন পেশার পাশাপাশি তিনি তাঁর সন্তানদের স্ব-স্ব স্থানে প্রতিষ্ঠিত এবং নিজ এলাকার জন্য অনেক উন্নয়ন করে গেছেন।

এ সময় উপস্থিত ছিরেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মোঃ শাহজাহান সিকদার, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবু স্বজন কুমার তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security