বৃহস্পতিবার, মে ২, ২০২৪

শিল্পকলা একাডেমির নতুন পরিচালক আফসানা মিমি

যা যা মিস করেছেন

নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি। বিজ্ঞাপন ও নাটক দিয়ে দর্শকপ্রিয়তা পেয়েছিলেন তিনি, সাফল্য পান পরিচালনাতেও। নন্দিত এই অভিনেত্রী এবার দায়িত্ব পেলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হিসেবে। তিনি নিজেই গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আফসানা মিমি জানিয়েছেন, তিন বছর মেয়াদে পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে তাকে। গত ১১ নভেম্বর তার সঙ্গে চুক্তি সম্পাদিত হয়। তিনি বলেন, এটা অনেক বড় দায়িত্ব। সঠিকভাবে দায়িত্ব পালনের চেষ্টা করবো। এজন্য সবার সহযোগিতা চেয়েছেন তিনি।
মিমির সঙ্গে সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দা মাহবুবা করিমকেও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক নিয়োগ দিয়েছে সরকার। চুক্তিতে তিন বছরের জন্য এ দুজনকে নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে। এই চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র অনুযায়ী নির্ধারণ করতে হবে।

হুমায়ুন আহমেদ রচিত ‘কোথাও কেউ নেই’ নাটক দিয়ে পরিচিতি পান আফসানা মিমি। পরে অসংখ্য নাটকে অভিনয় করেছেন। ‘চিত্রা নদীর পাড়ে’র মতো সিনেমাতে ছিলেন। এছাড়া উপস্থাপক হিসেবেও জনপ্রিয়তা পান তিনি। কয়েক বছর ধরে অভিনয়ের চেয়ে পরিচালনাতেই বেশি মনযোগী ছিলেন তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security