শুক্রবার, মে ৩, ২০২৪

মুক্তি পাচ্ছে ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’

যা যা মিস করেছেন

জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’ মুক্তি পাচ্ছে আগামী ২০ নভেম্বর। যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাতে ওইদিন সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে প্রিমিয়ার শো।

আমন্ত্রিত অতিথিও সাংবাদিকদের পাশাপাশি সাধারণ দর্শনার্থীরা টিকেট কেটেও তখন শো-টি উপভোগ করতে পারবেন বলে জানিয়েছেন প্রামাণ্যচিত্রটির পরিচালক ফেরদৌস খান।

তিনি আরো জানান, এক সপ্তাহব্যাপী প্রতিদিন সন্ধ্যায় একটি শো ব্লকবাস্টার সিনেমাতে চলবে এমন কথা হচ্ছে।

প্রামাণ্যচিত্রটির পরিচালক ফেরদৌস খান। ‘বায়োগ্রাফি অব নজরুল’ নিয়ে তিনি বলেন, দুই বছর ধরে এই কাজটি করছি। আমি মূলত লেখালেখি করি। এখন পর্যন্ত ১২টি বই প্রকাশিত হয়েছে। ২০০১ সালে নজরুলকে নিয়ে একটি বই লিখি। তখন কবিকে নিয়ে একটি নতুন আগ্রহ জন্ম নেয়। সেই থেকে প্রামাণ্যচিত্রটি তৈরি করি। আমার আরও একটি উদ্দেশ্য হলো বইবিমুখ মানুষদের মধ্যে নজরুলের প্রতি অন্যরকম একটি আগ্রহ তৈরি করা। এখানে কবিকে নিয়ে পরিপূর্ণ তথ্য দেয়া হয়েছে। শিক্ষার্থীদের জন্য এটি বেশ কাজের হবে।

এক ঘণ্টা ৩৪ মিনিট ১২ সেকেন্ড ব্যাপ্তি এ প্রামাণ্যচিত্রে নজরুল ইসলামের ঘটনাবহুল জীবন তুলে আনতে তার স্মৃতিবিজড়িত ঢাকা, ত্রিশাল, ময়মনসিংহ, কুমিল্লা, কলকাতা, চুরুলিয়া, আসানসোল, দুর্গাপুর, হুগলি, কৃষ্ণনগরে দৃশ্যধারণ করা হয়েছে।

“বায়োগ্রাফি অব নজরুল” এর নেপথ্যে কন্ঠ দিয়েছেন আসাদুজ্জামান নূর ও প্রজ্ঞা লাবণী। ইংরেজী সাব টাইটেল করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মাসুম বিল্লাহ। মইন আল হেলাল সুপল সম্পাদিত ও আসাদ ও রাজিব এর ক্যামেরায় ধারণ করা এই ডকুফিল্মের ব্যাকগ্রাউন্ড মিউজিকে কাজ করেছেন পিন্টু ঘোষ।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security