বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

কাবুলে একটি টেলিভিশন স্টেশনে অস্ত্রধারীদের হামলা

যা যা মিস করেছেন

প্রতিবেদনে বলা হয়, ওই ভবনে শতাধিক কর্মী আটকা পড়ে আছেন। পালিয়ে আসতে সক্ষম হওয়া চ্যানেলটির একজন প্রতিবেদক বিবিসিকে জানায় যে বন্দুকধারীরা ভেতরেই অবস্থান করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শমশদ টিভি নামের ওই চ্যানেলের কার্যালয়ে প্রথমে গ্রেনেড নিক্ষেপ করা হয়। এরপর তারা গুলি চালাতে শুরু করে।

ওই টেলিভিশন ভবন থেকে অক্ষত অবস্থায় বেরিয়ে আসতে পারা একজন সাংবাদিক বিবিসিকে বলেছেন, হামলাকারীরা এখনও ভেতরে রয়েছে এবং থেমে থেমে গুলির শব্দ পাওয়া যাচ্ছে।

“আমার সহকর্মীদের কেউ কেউ মারা গেছে, কয়েকজন আহত হয়েছে। আমি কোনোক্রমে বেরিয়ে আসতে পেরেছি।”

টেলিভিশনটির টুইটার অ্যাকাউন্ট থেকে এক বার্তায় জানানো হয়, তাদের বেশ কয়েকজন কর্মী এই হামলায় হতাহত হয়েছেন। আর ভেতরে থাকা এক কর্মীর বরাত দিয়ে রয়টার্স লিখেছে, নিহতের সংখ্যা দুই থেকে পাঁচজনের মধ্যে।

বিবিসি জানিয়েছে,শমশদ টিভির কার্যালয়ে ওই সময়ে শতাধিক কর্মী কাজ করছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে কারা এ হামলা চালিয়ে থাকতে পারে, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

কাবুল পুলিশের মুখপাত্র বশির মুজাহিদ জানান, বন্দুকধারীরা টেলিভিশন স্টেশনে ঢাকার সময় তাদের একজন নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয়। তবে বাকিদের সঙ্গে তখনও লড়াই চলছিল।

হামলা শুরুর পরপরই শমশদ টিভির স্বাভাবিক সম্প্রচার বন্ধ হয়ে যায়। সেখানে একটি ছবি স্থির হয়ে থাকতে দেখা যায়।

আফগানিস্তানে সাম্প্রতিক সময়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ওপর বেশ কয়েকবার হামলার ঘটনা ঘটেছে। গতবছর আফগানিস্তানের সবচেয়ে বড় টেলিভিশন স্টেশন টোলোর সাতজন কর্মী তালেবানের আত্মঘাতী হামলায় নিহত হন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security