বুধবার, জুন ১২, ২০২৪

রিশা হত্যা মামলার আসামি ওবায়দুলের বিরুদ্ধে অভিযোগ গঠন

যা যা মিস করেছেন

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল হকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।
risha the mail bd
ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক আবুল কাশেম এই একমাত্র আসামির বিরুদ্ধে বাংলাদেশে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করেন। বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী ও বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সদস্য ফাহমিদা আক্তার রিংকি।
ওবায়দুলের বিরুদ্ধে অভিযোগের গঠনের শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন রিশার মা ও মামলার বাদী তানিয়া হোসেন।
অভিযোগ গঠন শেষে তাকে আদালত ওবায়দুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাকে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৮ মে আদালতে ডাকা হয়েছে।
বাদী পক্ষের আইনজীবী বলেন, ‘অভিযোগ গঠনের শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী কাঠগড়ায় দাঁড়ানো একমাত্র আসামিকে (ওবায়দুল হক) অভিযোগ পড়ে শোনালে সে নিজেকে নির্দোষ দাবি করে এবং ন্যয়বিচার চায়।’
উল্লেখ্য, গত ২৪ আগস্ট বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর কাকরাইলে বখাটে ওবায়দুলের ছুরিকাঘাতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হলে চিকিত্সাধীন অবস্থায় গত ২৮ আগস্ট তার মৃত্যু হয়। তার বাবা মো. রমজান আলী একজন কেবল ব্যবসায়ী। রাজধানীর বংশালে তারা সপরিবারে বসবাস করেন।
এ ঘটনায় স্কুলছাত্রীর মা তানিয়া হোসেন বাদী হয়ে রমনা থানায় একটি মামলা দায়ের করেন। আসামি ওবায়দুল ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সের কাটিং মাস্টার ছিল।
গত ৩১ আগস্ট সকালে নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় বাজার থেকে স্থানীয় লোকজনের সহায়তায় ওবায়দুলকে গ্রেফতার করে ঢাকায় আনে পুলিশ। ওবায়দুলের গ্রামের বাড়ি দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের মিরাটঙ্গী গ্রামে। পরের দিন তাঁর ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডের প্রথম দিন ওবায়দুল খান রিশাকে ছুরিকাঘাতের কথা স্বীকার করেন। ওবায়দুল বর্তমানে কারাগারে আটক রয়েছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security