মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

কোটা বৈষম্য নিরসনে ববিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

যা যা মিস করেছেন

চাকরিতে বৈষম্যমূলক কোটা বাতিল করে মেধাভিত্তিক নিয়োগের দাবিতে ঘণ্টাব্যাপী ঢাকা- পটুয়াখালি মহাসড়ক অবরোধ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। রোববার (৯ জুন) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ৫ শতাধিক শিক্ষার্থী এ অবরোধ করে।

বৈষম্যমূলক কোটা বাতিল দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে শিক্ষার্থীরা সমাবেশ করেন, সমাবেশের পর শিক্ষার্থীরা ঢাকা-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেন, প্রায় ঘন্টাখানেক রাস্তা অবরোধের পর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মেইন গেট থেকে শুরু করে হিরণ পয়েন্ট পর্যন্ত র‍্যালি করে। র‍্যালির শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে জড়ো হয়। এবং শিক্ষাথীরা বলেন ‘বৈষম্যমূলক কোটা বাতিল না হওয়া পর্যন্ত এই অন্দোলন চালিয়ে যাবে’।

উল্লেখ্য যে,সরকারি চাকরিতে ২০১৮ সালের পরিপত্র বাতিল করে কোটা পদ্ধতি পুনর্বহাল সংক্রান্ত রায়ের প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ