বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ

0
479

B Bank the mail bd

রিজার্ভ চুরি ও তা চেপে রাখায় সমালোচনার মধ্যে বাংলাদেশ ব্যাংকের শীর্ষ পদে পরিবর্তনের পর দেশের ব্যাংকিং খাতের নিয়ন্ত্রক সংস্থায় সাংবাদিকদের ঢুকতে অঘোষিত নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

কয়েকদিন আগে কেন্দ্রীয় ব্যাংকের বেশ কয়েকটি বিভাগে সংবাদকর্মীদের যাতায়াত বন্ধ করা হয়। এরপর বুধবার সব বিভাগের জন্য এই কড়াকড়ি দেওয়া এলো।

সাংবাদিকদের জন্য বিকল্প মিডিয়া রুম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হ্যাকিংয়ের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ লোপাটের ঘটনায় কয়েক দিন ধরেই বাংলাদেশ ব্যাংকের বেশ কয়েকটি বিভাগে সংবাদকর্মীদের যাতায়াতে অঘোষিত নিষেধাজ্ঞা আরোপ করা রয়েছে।

আজ বুধবার থেকে তা সব বিভাগের জন্য করা হয়েছে। এর আগে দেশের ব্যাংকিং খাতের এই নিয়ন্ত্রণ সংস্থার সব বিভাগেই সংবাদকর্মীদের যাতায়াতের সুযোগ ছিলো।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সাংবাদিকদের বলেন, অচিরেই বাংলাদেশ ব্যাংকে একটি মিডিয়া সেন্টার খোলা হবে। আমরা সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলব।

সাংবাদিকদের কিছু জানার থাকলে বা কোনো বক্তব্য প্রয়োজন হলে আগে থেকে আমাদের অবহিত করতে হবে। আমরা পরে সে বিষয়ে বক্তব্য দেব। তিনি জানান, বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম সম্পর্কে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে জানানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here