প্রার্থী মনোনয়নে স্থানীয় নেতাদের সুপারিশকেই প্রাধান্য দেবে বিএনপি

0
399

rijvi the mail bd

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নে স্থানীয় নেতাদের সুপারিশকেই প্রাধান্য দেবে বিএনপি।  শুক্রবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ইউপি নির্বাচনে অংশ নেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে এ কথা জানান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এই বিএনপি নেতা বলেন, ‘বিএনপি সিদ্ধান্ত নিয়েছে ইউপি নির্বাচনে মনোনয়নের ক্ষেত্রে ইউপি বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক- এই মোট পাঁচ জন মিলে প্রার্থীর নাম অনুমোদন করার জন্য কেন্দ্রে সুপারিশ করবে।’

তবে দলের পক্ষে কে অনুমোদন প্রাপ্ত কর্তৃপক্ষ হবেন, তা এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানান রিজভী।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন প্রথম বারের মতো রাজনৈতিক দল ও তাদের প্রতীকে অংশগ্রহণের সুযোগ রেখে ২২ মার্চ থেকে সারাদেশে ইউনিয়ন পরিষদের ভোটের তফসিল ঘোষণা করে।

রিজভী জানান, দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে দ্বিমত থাকলেও `আন্দোলনের স্বার্থে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করে বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, “দেশে শান্তিপূর্ণ নির্বাচন নির্বাসনে।  সারাদেশে ভয়াবহ দমন পীড়ন ও ভোটারদের ভোট প্রদানের অধিকার কেড়ে নেওয়ার আশঙ্কা থাকলেও সেই ক্ষুদ্র পরিসর সম্প্রসারিত করার আন্দোলন হিসেবে বিএনপি নির্বাচনে অংশ নেবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here