১ কোটি ৪০ লাখ রুপিতে মুস্তাফিজ কে দলে টেনেছে সানরাইজার্স হায়দরাবাদ

0
1974

Mostafijur Rahman the mail bd

৫০ হাজার ডলারে পিএসএল এর দল লাহোর কালান্দারে সুযোগ পেয়েও কাঁধের ইনজুরির কারণে খেলতে পারেননি মুস্তাফিজুর রহমান।  তবে তরুণ এই সেনসেশনের জন্য আসলো আরো বড় সুখবর, বাঁহাতি এই ফাস্ট বোলারকে ১ কোটি ৪০ লাখ রুপিতে কিনে নিয়েছে আইপিএল এর দল সানরাইজার হায়দরাবাদ। 

শনিবার আইপিএলের নিলামে ১ কোটি ৪০ লাখ রুপিতে বাঁহাতি পেসার মুস্তাফিজকে দলে নেয় হায়দরাবাদ।  বাঁহাতি এই পেসারের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।  নিলামে নাম ওঠার পর প্রথম ডেকেছিল হায়দরাবাদই।  তাকে দলে নেওয়ার জন্য এর পর প্রতিযোগিতায় যোগ দেয় বিজয় মালিয়ার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

৫০ লাখ থেকে তরতর করে বাড়তে থাকে মুস্তাফিজের দাম।  এক সময় ছাড়িয়ে যায় কোটি রুপি।  শেষ পর্যন্ত সানরাইজার্স ১ কোটি ৪০ লাখ ডাকার পর হাল ছেড়ে দেয় বেঙ্গালুরু।

গত বছর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেকেই আলো ছড়িয়েছিলেন মুস্তাফিজ।  এর পরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে পাঁচ উইকেট পান তিনি।  পরে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলেও জায়গা পান বাংলাদেশের এই তরুণ পেসার।  আইপিএলের নিলামে তাই তাঁর নাম থাকাটা অনুমিতই ছিল।

এদিকে মুস্তাফিজ দল পেলেও তাঁর জাতীয় দলের সতীর্থ মুশফিকুর রহিম, সৌম্য সরকার, তামিম ইকবাল ও তাসকিন আহমেদ নিলামে অবিক্রিতই থেকে গেছেন।

মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, আবদুর রাজ্জাক, সাকিব আল হাসান, তামিম ইকবালের পর বাংলাদেশের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলবেন মুস্তাফিজ।

হায়দরাবাদ সানরাইজার্সে মুস্তাফিজ সতীর্থ হিসেবে পেয়ে যাচ্ছেন আরও কয়েকজন বাঁহাতি পেসারকে।  নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টের সঙ্গে ভারতের আশীষ নেহরা ও মুস্তাফিজের ভারতীয় সংস্করণ হিসেবে পরিচিতি পাওয়া বারিন্দর স্রানও আছেন একই দলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here