...
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

বিবিএফ চেয়ারসম্যান নলছিটির কৃতি সন্তান প্রফেসর মাসুদ এ খান

যা যা মিস করেছেন

আরিফুর রহমান, নলছিটি :

দেশের শীর্ষ স্থানীয় জাতীয় গবেষণা ও উন্নয়ন সংস্থা বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) এর চেয়ারম্যান ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার কৃতি সন্তান প্রফেসর মাসুদ এ খান। তরুণদের উন্নয়ন,অগ্রগতি ও এ গোষ্ঠীকে বিশ্বউপযোগী নাগরিক হিসেবে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিবিএফ। ২০০৯ সালে এটির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি ।

বর্তমানে এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)র কৌশলগত অংশীদার হিসেবে বাংলাদেশের ভাবমূর্তি ও বিদেশি বিনিয়োগ আনয়নের ক্ষেত্রে অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা পালন করছে।

মাসুদ এ খান জনপ্রিয় ইংলিশ টকশো(ডিপ্লোমেটিক টকশো) উপস্থাপক, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের এডজাঙ্কট প্রফেসর, ঢাকা ল্যাংগুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা, বাংলাদেশ ইতালি ফ্রেন্ডশীপ এ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, বাংলাদেশ টেলিভিশনের ইংরেজি শিক্ষার অনুষ্ঠান ডায়ালগ এর পরিকল্পনাকারী ও উপস্থাপক, আরটিভিতে কূটনৈতিক টক শো ডিপ্লোম্যাটিক জোন এর উপস্থাপক, একুশে টেলিভিশনের দ্যা ডিপ্লোম্যাটস অনুষ্ঠানের পরিকল্পনাকারি ও উপস্থাপক। বর্তমানে মাইটিভিতে ব্যান্ডিং বাংলাদেশ অনুষ্ঠানের পরিকল্পনাকারী ও উপস্থাপক হিসেবে কাজ করছেন । তিনি ডিপ্লোম্যাটিক ম্যাগাজিন দ্যা ভয়েস এর সম্পাদক ও প্রকাশক ও জাতীয় ইংরেজি দৈনিক দ্যা পিপলস টাইমের প্রধান উপদেষ্ঠা।এছাড়া এববিসিসিআই এর কো চেয়ারম্যান, নলছিটি থানা সমিতির আজীবন সদস্য , বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠাতা ও মহাসচিবের দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৬৯ সালে উপজেলার নাচনমহল ইউনিয়নে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।

প্রফেসর মাসুদ এ খান জানান, বিবিএফের মাধ্যমে টেকসই উন্নয়নের জন্য অংশীদারি বিশ্বব্যাপী বোঝাপড়া ও অংশীদারিত্বের সাথে বাংলাদেশকে অন্য অনুকরণীয় এবং অসাধারণ দৃষ্টিভঙ্গিতে নিয়ে যাবো এরজন্য সকলের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছি।

উল্লেখ্য বিবিএফ-এর সহযোগী সংস্থা বিবিএফ গ্লোবালের মাধ্যমে সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে কাজ করে যাচ্ছে ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.