চট্রগ্রামের মিরসরাই ইকোনমিক জোনে অনেক লোকের কর্মসংস্থান হবে - দ্যা মেইল বিডি / খবর সবসময়
Lead Newsঅর্থনীতিজাতীয়বাণিজ্য সংবাদবাংলাদেশরাজনীতিসরকার

চট্রগ্রামের মিরসরাই ইকোনমিক জোনে অনেক লোকের কর্মসংস্থান হবে

চট্রগ্রামের মিরসরাই ইকোনমিক জোনে ৩০ লাখ লোকের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ।

মন্ত্রী আজ দুপুরে চট্টগ্রাম নগীরর একটি হোটেলে চীন সরকারের অনুদান হিসেবে পাওয়া এলইডি বাল্ব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন,‘বাংলাদেশের উন্নয়ন করতে হলে চট্টগ্রামকে গুরুত্ব দিতে হবে। চট্টগ্রাম বন্দর না থাকলে বাংলাদেশের ভাগ্য এত ভালো হতো না। চট্টগ্রামের মিরসরাইয়ে ইকোনমিক জোন হবে। সেখানে ৩০ লাখ লোকের কর্মসংস্থান হবে।এটি কার্যকরী করার জন্য মানসিকভাবে প্রস্তুত হতে হবে।

মন্ত্রী বলেন, ‘উন্নত দেশ গড়তে বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন, এখন তা বাস্তবায়ন করছেন তার কন্যা। আমি তার সহকর্মী হিসাবে আছি। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যের অনেক উন্নতি হয়েছে। এ ধারা অব্যাহত রেখে ৪১ সালে বংলাদেশকে উন্নত দেশ হিসাবে গড়ে তুলবো।

যদি চট্টগ্রামের নালা নর্দমা খাল বিল পরিষ্কার না-হয় তাহলে তো হবে না। এগুলো পরিষ্কার করতে হবে। ওয়াকওয়ে পরিষ্কার থাকবে, মানুষও শ্বাস নিতে পারবে। বাংলাদেশকে বিচ্ছিন্ন ভাবে দেখার সুযোগ নাই। তিনমাসে চট্টগ্রামের হালদার মাছ প্রজনন হয়।

উন্নয়নের ব্যাপারে ভ্রান্ত ধারণার কারণে অনেক সময় উন্নয়ন ব্যাহত হয় মন্তব্য করে মন্ত্রী বলেন, এর দায় সবাইকে বহন করতে হবে। বিলিয়ন ডলার ইনকাম করার সুযোগ আছে চট্টগ্রাম থেকে। তার জন্য আমাদের কাজ করতে হবে। আমরা পারস্পরিক যোগাযোগে তা করতে পারবো। রামপাল পায়রা বিদ্যুৎ কেন্দ্র নিয়ে অনেক ভুল বুঝাবুঝি হয়েছে৷ এটা এখন বাস্তবায়ন হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে যুগ্ম সচিব শাকিলা ফারজানার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সালাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মিজানুর রহমান প্রমুখ।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

 

 

 

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close