শনিবার, জুন ২২, ২০২৪

‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে সরকার’

যা যা মিস করেছেন

রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দেওয়া হয়েছে মন্তব্য করে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘তাদের ওই দেশে ফেরত পাঠানো হবে।

Satu  Minister the mail bd

সরকার তাদের মিয়ানমার ফেরত পাঠানোর উদ্দেশে কাজ করছে। তাদের ফেরত পাঠানো আমাদের জন্য গুরুত্বপূর্ণ ও এখন এটি সরকারের মূল লক্ষ্য।’ সোমবার (০৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা এলাকায় কর্ণফুলী টানেলের জন্য নির্ধারিত এলাকা পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের আমরা মানবিক সাহায্য করছি। তাদের ফেরত পাঠানো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এটি সরকারের মূল লক্ষ্য। তিনি বলেন, রোহিঙ্গারা যাতে অপরাধী চক্রের সঙ্গে জড়িয়ে না পড়ে সেদিকে সতর্ক দৃষ্টি রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। জাতিসংঘের মাধ্যমে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করা হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘বর্তমানে প্রায় সাড়ে ৫ লাখ রোহিঙ্গা আছে। প্রতিনিয়ত আরও আসছে। এ বিপুল জনগোষ্ঠীর ভরণ পোষণ একটা চ্যালেঞ্জ। জাতিসংঘকে রোহিঙ্গা ইস্যুতে আরও কঠোর অবস্থান নিতে হবে।’

কর্ণফুলী টানেল নিয়ে তিনি বলেন, ‘প্রকল্প বাস্তবায়নের সঙ্গে অর্থ ছাড়ের বিষয়টি জড়িত। আগামী নভেম্বর মাসের দিকে অর্থ ছাড় হতে পারে বলে তিনি আশা  প্রকাশ করেন।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security