শুক্রবার, জুলাই ১২, ২০২৪

দিনাজপুরে আটো চালকের গলা কেটে ছিনতাই, ছিনতাইকারী সহ আটক ৩

যা যা মিস করেছেন

এম এ হাসান, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

দিনাজপুরের ইজিবাইক চালকের গলা কেটে ইজিবাইক ছিনতাইকারী ও ছিনতাইকৃত মালমালের ক্রেতাসহ ৩ জনকে আটক করা হয়েছে।

দিনাজপুরের চিরিরবন্দর থানা সুত্র জানায়, গত ৪ জুন রাতে নীলফামারী জেলার সৈয়দপুর এলাকায় ইজিবাইকের যাত্রী সেজে দিনাজপুরে আসার পথে চিরিরবন্দর উপজেলার একটি নির্জনে স্থানে নিয়ে গিয়ে চালকের গলা কেটে ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় ছিনতাইকারী মোকসেদুল মমিনসহ চোরাই ব্যাটারি ক্রয়কারী দুজনকে গ্রেপ্তার করেছে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ। শুক্রবার (২১ জুন) সকালে দিনাজপুর সদর সার্কেল কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)শেখ জিন্নাহ আল মামুন।

অতিঃ পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ আল মামুন ব্রিফিংয়ে বলেন, গত ৪ জুন‌ রাত ১০ টায় ইজিবাইক চালক আশরাফুল সৈয়দপুর শহরে ইজিবাইক চালিয়ে যাত্রী খুঁজছিলেন। এক পর্যায়ে যাত্রী সেজে ইজিবাইকটি রিজার্ভ করে ছিনতাইকারীরা। পথিমধ্যে দিনাজপুর জেলার চিরির বন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের যথরঘু গ্রামের ফাঁকা রাস্তায় পৌঁছলে নির্জন পথের সুযোগ নিয়ে চালক আশরাফুলের হাত-পা বেঁধে মারধর করে ইজিবাইক ছিনতাইয়ের চেষ্টা চালায় । একপর্যায়ে ইজিবাইক চালক প্রতিরোধ করলে তার গলায় চাকু মারার পর মৃত ভেবে রাস্তার পার্শ্বের একটি ক্ষেতে ফেলে রেখে ইজিবাইক নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

পরে স্থানীয়রা ইজিবাইক চালককে গুরতর জখম অবস্থায় দেখতে পেয়ে তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যায়।

পরবর্তীতে, এ ঘটনায় ইজিবাইক চালক আশরাফুলের বাবা বাদী হয়ে চিরির বন্দর থানায় মামলা করলে‌ দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদের সুদক্ষ দিকনির্দেশনায় আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার সকালে নীলফামারী জেলা থেকে মোককসেদুলকে গ্রেফতার করে পুলিশের একটি চৌকস দল। পরে আটককৃত মোকসেদুলের দেয়া তথ্য মতে এ ঘটনায় হত্যা চেষ্টায় ব্যাবহৃত সরঞ্জাম ও ছিনতাইকৃত অটোর ৫টি ব্যাটারি উদ্ধার ও ছিনাতাইয়ের মালামাল ক্রয়কারী দুজনকেও আটক করা হয়।

আটককৃত ছিনতাইকারী মোকসেদুল (২৪) নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার মিস্ত্রিপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে। এবং ছিনতাইকৃত ব্যাটারি ক্রয়ের অভিযোগে আটক জামাতুল ইসলাম (৪২) দিনাজপুর জেলার বিরল উপজেলার দোগাছি এলাকার মৃত লিয়াকত আলীর ছেলে এবং আটককৃত অপরজন হলেন দিনাজপুর জেলার পৌর শহরের মিশন রোড এলাকার মৃত মঈন খানের ছেলে রাজন (২৮) ।

ছিনতাই ও অটো চালককে হত্যা চেষ্টায় জড়িত আরো ২ আসামী পলাতক রয়েছে।

অপরদিকে, ইজিবাইক ছিনতাই ও চালককে হত্যা চেষ্টায় জড়িত অন্যান্নদের মধ্যে আল-আমিন ও বাবুকে ধরতে বিশেষ অভিযান চলছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শেখ জিন্নাহ আল মামুন।

আটককৃতদের বিধি মোতাবেক দিনাজপুর জেলা আদালতে লপ্রেরন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দিনাজপুরের চিরিরবন্দর থানার ওসি (তদন্ত)।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ