শনিবার, জুলাই ১৩, ২০২৪

সার্বজনীন পেনশন বাতিলের দাবিতে কর্মবিরতি পালন করবে জবিশিস

যা যা মিস করেছেন

 সোয়াইব আলী,জবি প্রতিনিধি:

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার ও অষ্টম জাতীয় বেতনস্কেল সংশোধনের দাবিতে ২ ঘণ্টা কর্মবিরতি ঘোষণা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিসিস)। আগামীকাল মঙ্গলবার সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হবে।

আজ সোমবার শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ জাকির হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শেখ মাশরিক হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আগামী মঙ্গলবার সকাল দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত কর্মবিরতি পালনের কর্মসূচী গ্রহণ করেছে। তবে চলমান পরীক্ষাসমূহ এ কর্মসূচীর আওতামুক্ত থাকবে।

এর আগে গত ১৩ই মার্চ অর্থমন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে স্ব-শাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থা বা তাদের অধীন অঙ্গপ্রতিষ্ঠানসমূহকে ‘প্রত্যয়’ স্কিমের অন্তর্ভুক্ত করা হয়, যা চলতি বছরের ১লা জুলাই এবং তার পরবর্তী সময়ে যাঁরা চাকরিতে নতুন যোগদান করবেন তাঁদের জন্য প্রযোজ্য হবে। এরপর থেকেই এই স্কিম থেকে পাবলিক শিক্ষকদের অন্তর্ভুক্তি বাতিলের বাতিলের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, রবিবার (২৬ মে) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে এ দাবিতে তারা মানববন্ধন কর্মসূচী পালন করে। এসময় তারা বৈষম্যমূলক প্রজ্ঞাপন অবিলম্বে বাতিলের জোর দাবি জানান এবং অন্যান্য দাবি মেনে নেয়ার আহবান জানান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পেনশন সংক্রান্ত বৈষম্য দূরীকরণে জন্য বক্তারা মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন।

তাদের দাবি আদায়ে তারা ধারাবাহিক আন্দোলনের কর্মসূচির ডাক দেন। ধারাবাহিক আন্দোলনের কর্মসূচি হিসেবে আগামী ২৮ মে সকাল ১০:০০ টা থেকে দুপুর ১২:০০টা পর্যন্ত ২ ঘন্টার কর্মবিরতি এবং ৪ জুন সকাল ৮:৩০ টা থেকে দুপুর ১:০০ টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করা হবে। এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক কার্যকর কোন উদ্যোগ গ্রহণ করা না হলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ঘোষিত কঠোর কর্মসূচি পালন করবে জবি শিক্ষক সমিতি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security