মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

যশোরে ফুটপাত থেকে ব্যবসায়ীদের উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের স্মারক লিপি

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরে পুনর্বাসন না করে ফুটপাত থেকে ব্যবসায়ীদের উচ্ছেদের প্রতিপাদে বাম গণতান্ত্রিক জোট যশোর স্মারক লিপি প্রদান করে।
আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) যশোর বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ দুপুর ১ টায় জেলা প্রশাসক জনাব আবরাউল হাসান মজুমদারের নিকট স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোট যশোর জেলার সমন্বয়ক, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় নেতা কমরেড জিল্লুর রহমান ভিটু, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ যশোর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় নেতা কমরেড নাজিমউদ্দীন, বাসদ মার্কসবাদীর জেলা সমন্বয়ক কমরেড হাচিনুর রহমান, বাসদের জেলা নেতা কমরেড আক্কাস আলী, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ শহর শাখার সম্পাদক কমরেড আলাউদ্দিন, বাসদের নেতা কমরেড উজ্জ্বল বিশ্বাস প্রমুখ।
স্মরকলিপিতে বলা হয় নিরুপায় হয়ে দুমুঠো অন্নের জন্য এ-ই শহরের ফুটপাতে ছোটখাটো ব্যবসা করে পরিবার পরিজনের মুখে শুধু খাদ্য নয়, আশ্রয় এবং পরিবারের চিকিৎসা খরচ সংগ্রহ করে কোনরকমে বেঁচে আছেন। রোজার মাস চলমান এবং সামনে ইদ।পুনর্বাসনের ব্যবস্থা ছাড়া উচ্ছেদ করায় শত শত পরিবার বিপদে পড়েছে এবং তারা দিশেহারা। প্রতি ইদের আগে এধরনের ঘটনা ঘটে এবং এর রহস্য অজানা।
স্মারকলিপিতে আরও বলা হয়, দেশের অর্থনৈতিক সংকটে ছিন্নমূল, গরীব নিম্ন আয়ের মানুষের প্রতি সংবেদনশীল হয়ে নানা ধরনের কাজের ব্যবস্থা ও পূর্ণ রেশনিং ব্যাবস্থা চালু করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত জরুরি। তা না করে উচ্ছেদ অভিযান অমানবিক এবং সংবিধান পরিপন্থী।
যশোরে পুনর্বাসন না করে ফুটপাত থেকে ব্যবসায়ীদের উচ্ছেদ না করার জন্য জেলা প্রশাসকের কাছে যশোর জেলা বাম গণতান্ত্রিক জোট আহ্বান জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ