বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

ঘূর্ণিঝড় মিগজাউম: ভারী বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই, নিহত ৫

যা যা মিস করেছেন

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিগজাউমের’ প্রভাবে ভারতের চেন্নাইসহ কয়েকটি প্রদেশে প্রবল বৃষ্টি হচ্ছে। ইতিমধ্যে ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে চেন্নাইয়ের অনেক এলাকা। খবর হিন্দুস্থান টাইমস ও এএনআই’র।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে দেশটির তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়টি। তার আগেই সোমবার (৪ ডিসেম্বর) ভারী বৃষ্টিপাতের জেরে চেন্নাইয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার দুপুর নাগাদ প্রবল ঘূর্ণিঝড় মিগজাউম আঘাত হানতে পারে। তার আগে, সোমবারের প্রবল বৃষ্টিতে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই কার্যত অচল হয়ে গেছে। ভেসে গেছে রাস্তা, কোথাও কোথাও পানি কোমর ছাড়িয়েছে। ঝোড়ো বাতাসে উপড়ে গেছে গাছ। এদিন চেন্নাইয়ের অন্তত ৭০টি ফ্লাইট এবং ৬০টির বেশি ট্রেন যাত্রা বাতিল করা হয়েছে।

নিহতদের বিষয়ে বলা হয়, পাঁচজনের মধ্যে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মারা গেছেন দু’জন। একজন মারা গেছেন গাছের নিচে চাপা পড়ে। আর চেন্নাই শহরের দুটি পৃথক এলাকা থেকে এক নারী ও এক পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে তাদের মারা যাওয়ার কারণ জানা যায়নি।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, চেন্নাইয়ে উদ্ধারকাজ চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনীর মাদ্রাজ ইউনিট। মোতায়েন করা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও (এনডিআরএফ)।

আবহাওয়া দফতর জানিয়েছে, সবশেষ ২৪ ঘণ্টায় চেন্নাইয়ের পেরুনগুডিসহ একাধিক জায়গায় প্রায় ৩০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ পরিস্থিতিতে মঙ্গলবার সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংকসহ অন্যান্য প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security