বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

বক্স অফিস মাতাচ্ছে ‘সুইসাইড স্কোয়াড’

যা যা মিস করেছেন

সমালোচকেরা পছন্দ করেননি তো কী হয়েছে! ভক্তরা ঠিকই বুঝিয়ে দিলেন, ‘সুইসাইড স্কোয়াড’ নিয়ে তাদের উচ্ছ্বাসের কথা। মুক্তির প্রথম সপ্তাহে সাড়ে তের কোটি ডলার আয় করে চলতি মাসের সেরা উদ্ধোধনী ছবির তালিকায় জায়গা করে নিলো ওয়ার্নার ব্রাদার্স-এর সুপারহিরো মুভিটি।

suicide squad the mail bd
‘সুইসাইড স্কোয়াড’ ছবির একটি দৃশ্য

চলতি বছরে মুক্তি পাওয়া তৃতীয় সুপারহিরো মুভি হিসেবে ‘সুইসাইড স্কোয়াড’ মুক্তির প্রথম সপ্তাহেই বক্স অফিস কাঁপিয়েছে।

প্রথম সপ্তাহে আয়ের হিসাবের দিক দিয়ে আগস্টে মুক্তি পা্ওয়া আরেক ওপেনিং হিট ‘জেইসন বর্ন’কেও ছাড়িয়ে গেছে এ ছবিটি। এছাড়া ২০১৪ সালের সাড়া জাগানো ছবি ‘গারিডয়ান অব দ্য গ্যালাক্সি’র (সাড়ে নয় কোটি) চেয়েও প্রায় চার কোটি ডলার বেশি উঠিয়ে নিয়েছে সিনেমাটি।

‘সুইসাইড স্কোয়াড’ নির্মানে মোট ব্যয় হয়েছে প্রায় সাড়ে সতের কোটি ডলার। ডিসি কমিকসের এ ছবিটি মুক্তির প্রথম সপ্তাহের এ সাফল্য ধরে রাখতে পারলে অচিরেই সুপার হিট ছবির তালিকায় জায়গা করে নিবে বলে ধারণা করছেন অনেকেই।

এ বছরের শুরুতে মুক্তি পা্ওয়া ডিসি কমিকসের আরেক সুপার হিরো ছবি ‘ব্যাট ম্যান ভার্সেস সুপারম্যান: ডন অফ জাস্টিস’ ছবিটিও মুক্তির প্রথম সপ্তাহে আয় করেছিল প্রায় সাড়ে ষোল কোটি মার্কিন ডলার। যদিও দ্বিতীয় সপ্তাহে এ ধারা বজায় রাখতে না পারায় মাত্র ৩৩ কোটি ডলারেই ব্যবসা গুটিয়ে ফেলতে হয়েছিল তাদের। একই ঘটনা ঘটেছে ‘জেইসন বর্ন’-এর ক্ষেত্রেও। মুক্তির দ্বিতীয় সপ্তাহে আশানুরূপ ব্যবসা করতে ব্যর্থ হয়েছে ছবিটি।

আইএমডিবি বলছে, এ বছরের অন্যান্য সুপার হিরো ছবিগুলোর মতই দ্বিতীয় সপ্তাহে মুখ থুবড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ডিসি কমিকসের এ নতুন ছবিটিরও! এখন ‘সুইসাইড স্কোড’-এর ক্ষেত্রে কোনটি সত্যি হবে তা জানতে হলে আরও অন্ত দু’টি সপ্তাহ অপেক্ষা করতে হবে দর্শককে।

ডেভিড আয়ারের রচনা ও পরিচালনায় ‘সুইসাইড স্কোয়াড’-এর গল্প গড়ে উঠেছে গথাম শহরের কুখ্যাত সব অপরাধীদের কেন্দ্র করে; বড় ধরণের সন্ত্রাস মোকাবেলায় অতিমানবদের উপর নির্ভর না করে যাদেরকে পাঠানো হয় সম্মুখ সমরে।

সিনেমায় অভিনয় করেছেন জ্যারেড লেটো, মার্গট রবি, উইল স্মিথ, ক্যারা ডেলভিন, ভায়োলা ডেভিসদের মতো ডাকসাঁইটে তারকারা। চলতি বছরের বহুল প্রতিক্ষীত সিনেমাগুলেঅর তালিকাতে উপরের দিকেই ছিল ‘সুইসাইড স্কোয়াড’-এর নাম। তবে সিনেমা দেখে যারপরনাই হতাশ হয়েছেন সমালোচকেরা। অনেকেই বলেছেন, প্রত্যাশার ছিটেফোঁটাও মেটাতে পারেনি সিনেমাটি।

তবে ‘সুইসাইড স্কোয়াড’ ঘিরে ডিসি ভক্তদের উন্মাদনা বলছে ভিন্ন কথা। এখন দেখার বিষয় এটাই, ব্যাবসার দিক থেকে শেষমেশ কতোটা সফল হয় সিনেমাটি।

ঢাকায় সিনেমাটি দেখানো হচ্ছে বসুন্ধরা সিটি কমপ্লেক্স-এর স্টার সিনেপ্লেক্স-এ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security