সোমবার, মে ২৭, ২০২৪

এসএসসি ফলাফল : দুর্গাপুর উপজেলায় সেরা অহনা ও আলফি

যা যা মিস করেছেন

আল নোমান শান্ত,
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সর্বোচ্চ নম্বর পেয়ে যৌথভাবে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে দুইজন শিক্ষার্থী। তারা হলো দুর্গাপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী রুবাইয়া আক্তার অহনা ও এম কে সি এম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ সাফওয়ান আজাদ আলফি ।

শিক্ষার্থী অহনা দুর্গাপুর পৌর শহরের গার্মেন্টস ব্যবসায়ী মো. আবু সালাম লিটন ও পারভীন আক্তার দম্পতির মেয়ে। অহনা ২০২৪ শিক্ষাবর্ষে বিজ্ঞান শাখা থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

অপরদিকে শিক্ষার্থী মোহাম্মদ সাফওয়ান আজাদ আলফি দুর্গাপুর পৌর শহরের মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক শামীম আজাদ ও সাবিয়া আক্তারের ছেলে। সেও বিজ্ঞান শাখা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। গতকাল রবিবার ফলাফল ঘোষণা হলে দুই শিক্ষার্থী ১ হাজার ১৮১নম্বর পেয়ে উত্তীর্ণ হয় এবং যৌথভাবে উপজেলার সর্বোচ্চ নম্বরধারী শিক্ষার্থী বলে জানা গেছে।

এ ব্যাপারে মেধাবী দুই শিক্ষার্থী জানায়,তাঁদের এ ভালো ফলাফলের জন্য শিক্ষক মন্ডলীসহ বাবা মায়ের প্রতি চির কৃতজ্ঞ। তাদের দোয়া ও সহযোগিতার জন্যই আজ এ ফলাফল অর্জন করতে পেরেছে। ভবিষ্যতে পড়াশুনা করে দেশ ও মানুষের সেবা করতে চাই তাঁরা। সকলের দোয়া চেয়েছে এই দুই শিক্ষার্থী।

শিক্ষার্থী মোহাম্মদ সাফওয়ান আজাদ আলফির বাবা প্রভাষক শামীম আজাদ বলেন,আমি অনেক খুশি আমার ছেলের ফলাফলে। সে আরো এগিয়ে যাবে এটাই প্রত্যাশা। সকলে আমার ছেলের জন্য দোয়া করবেন।

শিক্ষার্থী অহনার বাবা মো. আবু সালাম লিটন বলেন, মেয়ের এ সাফল্যে আমরা খুবই আনন্দিত। সে পড়াশোনা করে ভালো মানুষ হিসেবে গড়ে উঠুক এই কামনাই করি। আমার মেয়ের জন্য সকলে দোয়া করবেন।

এ প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বজলুর রহমান আনসারী বলেন,তারা ভালো ফলাফল করেছে এটা যেমন তাদের ও পরিবারের জন্য আনন্দের বিষয় আমাদেরও আনন্দের। তাদের উৎসাহিত করতে প্রতিটি স্কুলে সংবর্ধনা দেওয়া জন্য বলবো। ব্যক্তিগত ভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও সংবর্ধনা দেওয়া প্রস্তাব রাখবো।

উল্লেখ্য,অত্র উপজেলায় স্কুল পর্যায়ে ৩১ জন A+ পেয়েছে। উপজেলায় ২৮টি মাধ্যমিক বিদ্যালয়, ৪টি দাখিল মাদরাসা ও ৩টি কারিগরি বিদ্যালয়ে মোট ১ হাজার ৮০৯জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ২৯৯ জন শিক্ষার্থী পাশ করেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ