শনিবার, জুন ১৫, ২০২৪

ডিমলায় মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন সবক প্রদান 

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

নীলফামারীর ডিমলা উপজেলায় ‘ডিমলা আল আদিল ইন্টারন্যাশনাল হিফজ মাদ্রাসা’র ১২ জন শিক্ষার্থীদের মাঝে প্রথমবারের মতো পবিত্র কোরআন সবক প্রদান করা হয়েছে।

গতকাল শুক্রবার (২৯-মার্চ) পবিত্র ১৮ রমজান বিকালে ‘ডিমলা আল-আরাফ স্কুল এর অঙ্গ শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গনে “ডিমলা আল আদিল ইন্টারন্যাশনাল হিফজ মাদ্রাসা”র কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন সবক প্রদান করেন শিক্ষক হাফেজ ক্বরী মোঃ আবু তাহের, হাফেজ ক্বরী মোঃ আমজাদ হোসেন ও মাওলানা আব্দুল খালেক।

জেলা আইনজীবীর সহকারী আকবর আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, নীলফামারী জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী যুবলীগে যুগ্ম আহবায়ক ফেরদৌস পারভেজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলার নাউতারা ইউপির সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন মিন্টু। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দীকা।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক শিক্ষক মোঃ আল ফায়িদ দিনার প্রতিষ্ঠানটির বৈশিষ্ট্য সমূহ তুলে ধরে বক্তব্যে বলেন, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারী ডিমলা আল আদিল ইন্টারন্যাশনাল হিফজ মাদ্রাসাটি ১৮ জন ছাত্র নিয়ে যাত্রা শুরু করা হয়। মাদ্রাসাটি সম্পুর্ন আবাসিক অনাবাসিক বর্তমানে প্রতিষ্ঠানটিতে বেশ কিছুসংখ্যক অভিজ্ঞতা সম্পুর্ন শিক্ষক-শিক্ষিকা ও অর্ধশতাধিক শিক্ষার্থী রয়েছে এবং আদর্শ নূরানী, আদর্শ নাজেরা, হিজবুল কোরআন ও হিজবুল রিভিশন বিভাগ পর্যন্ত চালু রয়েছে। এছাড়াও উক্ত প্রতিষ্ঠান থেকে গরীব, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের বিশেষ সুযোগসুবিধা প্রদান সহ জাতীয় দিবস পালন, অভিভাবক সমাবেশ, শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে মনিটরিং, মাসিক পরীক্ষা নেওয়া, দূর্বল শিক্ষার্থীদের বাছাই করে পাঠদান কার্যক্রম সম্পন্ন করে আসছে। তিনি আরও বলেন, আমাদের লক্ষ এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের সুশিক্ষায় সুশিক্ষিত করে গড়ে তোলা, বর্হিবিশ্বের সাথে তাল মিলিয়ে আরবী ও ইংরেজি ভাষায় দক্ষ করে তোলা, আরবী, বাংলা, ইংরেজি, গণিত ও অন্যান্য বিষয়ে পাঠদান, প্রত্যেক ৩ মাস পর অভিজ্ঞতা সমাবেশ। মানসম্মত ও স্বাস্থ্যসম্মত খাবারের সু-ব্যবস্থা। প্রতিষ্ঠানটি সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত।

ডিমলা আল-আরাফ স্কুলের সহকারী অধ্যাপক মোঃ মনিরুজ্জামান মনির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, প্রতিষ্ঠাতা পরিচালক মোছাঃ আয়শা সিদ্দীকা এবং দ্বীনি শিক্ষার গ্রুরুত্ব ও সার্বিক বিষয় তুলে ধরে বক্তব্য দেন, প্রতিষ্ঠান সভাপতি মোঃ আব্দুল কাফি।

 প্রবাসী কল্যাণ সংঘের ডিমলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী স্বপন মিয়ার সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে আরও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিমলা উপজেলা প্রাইভেট টিচার্স অ্যাসোসিয়েশন এর সভাপতি ও জেলা পরিষদ স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক জুয়েল রানা, ডাঃ সফিউল্লাহ, ডাঃ অনাকুল ইসলাম, ডিমলা আল-আরাফ স্কুলের ম্যানেজিং কমিটির সকল সদস্য-সদস্যা ও শিক্ষক শিক্ষিকা বৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ