শনিবার, জুলাই ২৭, ২০২৪

শীতার্তদের মাঝে ইবি তারুণ্যর শীতবস্ত্র বিতরণ 

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধিঃ
দেশে চলছে প্রচণ্ড শীত। শীতের তীব্রতায় বিপাকে পড়েছে ছিন্নমূল ও অসহায় মানুষেরা। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় মানবেতর জীবনযাপন করছে তারা। শীতে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে সামান্য উষ্ণতার ছোঁয়া দিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেচ্ছাসেবী সংগঠন তারুণ্য’র পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১০ টায় ঝিনাইদহ সদর উপজেলার চন্ডিপুর স্কুল এন্ড কলেজের মিলনায়তনে শীতার্ত ও হতদরিদ্র প্রায় ১১০ টি পরিবারের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনটি।

এর আগে গত এক মাস যাবৎ কুষ্টিয়া, ঝিনাইদহ এবং পোড়াদহে বিভিন্ন দোকান, সরকারি বেসরকারি অফিস, ব্যাংক ও সাধারণ জনগণের থেকে অর্থ সংগ্রহ করে সংগঠনটি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হল, বিভাগীয় সভাপতিসহ শিক্ষকদের থেকেও অর্থ সংগ্রহ করা হয়। সংগ্রহকৃত অর্থ থেকে প্রায় ১৭০ টি পরিবারের মধ্যে এই শীতবস্ত্র বিতরণ করা হবে বলে জানিয়েছেন সংগঠনটি।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি মোঃ মারুফ হোসাইনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব খলিলুর রহমান। এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক রিফাত মাশরাফী প্রত্যয়, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, সিআরসি ইবি শাখার সভাপতি মোঃ শহীদ কাওসার, তারুণ্যের সুবাসিত সদস্য সাকলাই মোসতাক সহ সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির প্রচার সম্পাদক মোঃ মিজানুর রহমান ও দুরন্ত পথিক মাইশা মালিহা চৌধুরী।

ইবি তারুণ্যে’র সভাপতি মো: মারুফ হোসেন বলেন, মাঘ মাসের কনকনে শীতে প্রান্তিক হতদরিদ্র শীতার্ত জনগোষ্ঠী প্রচন্ড শীতে কষ্টে ভোগেন। অথচ আমাদের অনেকেরই অতিরিক্ত পোশাক ব্যবহার না করে ফেলে রাখি। আমাদের প্রত্যেকের উচিৎ এসব মানুষদের পাশে দাঁড়ানো। সামাজিক দায়বদ্ধতা থেকে তারুণ্য প্রতি বছরের ন্যায় এবছরেও প্রায় ১৭০ টি পরিবারের পাশ দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে।

উল্লেখ্য, ‘তারুণ্য’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিবছর ক্যাম্পেইন করার মাধ্যমে অনুদান সংগ্রহ করে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণসহ নানা ধরণের জনকল্যাণ মূলক কাজ করে আসছে সংগঠনটি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security