সোমবার, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

শ্রীমঙ্গল- কমলগঞ্জে আজও তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে

যা যা মিস করেছেন

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধিঃ
মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও কমলগঞ্জে আজও চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। বুধবার(১৭ জানুয়ারি) সকাল ৯টায় শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকে ঘন কুয়াশা দেখা যায়। এর আগে গতকাল মঙ্গলবারও শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
এদিকে তাপমাত্রা ১০ ডিগ্রীর নিচে নামলে সরকারি নির্দেশনা অনুযায়ী মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার কথা রয়েছে,কিন্তু সংশ্লিষ্ট উপজেলার কর্মকর্তারা বিদ্যালয় বন্ধের কোন নির্দেশনা পাননি বলে জানান,একাধিক অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে আলাপকালে জানান সকালে প্রচন্ড শীত থাকে এ অবস্থায় স্কুলে যেতে খুব কষ্ট হয় তাছাড়া ঠান্ডা লেগে অসুস্থ্য হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

বিদ্যালয় বন্ধ রাখার বিষয়ে কথা হলে শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ বর্ধন বলেন শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ অফিস থেকে রিপোর্ট সংগ্রহ করে জেলায় পাঠিয়েছেন এখনো কোন নির্দেশনা পাননি,নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।এছাড়াও কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন নাহার পারভিন ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার বিদ্যালয় বন্ধের কোন নির্দেশনা পাননি বলে জানান।

আবহাওয়াবিদ মো. আনিসুর রহমান বলেন, শ্রীমঙ্গল,কমলগঞ্জসহ আশপাশের এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তাপমাত্রা কমে যাওয়ায় শীতের তীব্রতা বাড়ছে মঙ্গলবার শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।আজও শ্রীমঙ্গলে ৯.৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। আগামী ২দিনের পূর্ভাবাস অনুযায়ী তাপমাত্রা আরও কমতে পারে।

মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসার মো.ফজলুর রহমান এ প্রতিনিধিকে জানান আবহাওয়া অধিদপ্তরের রিপোর্ট পেয়েছি তাপমাত্রার বিষয়টি নিয়ে ডিসি স্যারের সাথে আলোচনা হয়েছে, সার্বিক পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি কোন সিদ্ধান্ত আসলে জানানো হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ