মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

ফুলছড়িতে আওয়ামীলীগ নেতা কর্তৃক সরকারি খাল দখলের অভিযোগ 

যা যা মিস করেছেন

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় আওয়ামীলীগ নেতা কর্তৃক সরকারি খালে মাটি ভরাট করে দখলের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ফররুখ আহমেদ নামে এক ব্যক্তি কর্তৃক ফুলছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে লিখিত অভিযোগে জানা যায়, ফুলছড়ি উপজেলাধীন বুড়াইল মৌজার উপর দিয়ে সদর উপজেলার বোয়ালী সীমানা থেকে ছালুয়া মৌজা দিয়ে একটি সরকারি খাল ঘাঘট নদীতে পতিত হয়েছে। খালটির বুড়াইল মৌজার ১ নং খতিয়ানের ৫০৭৪ দাগে মাটি কেটে ভরাট করেছেন ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম। এ খালটি ভরাট হওয়ায় বর্ষা মৌসুমে পানি প্রবাহিত হতে পারবে না এবং পানি নিষ্কাশন বাঁধাগ্রস্ত হবে। যে কারণে এ এলাকার কৃষকের কৃষি কাজে ব্যাঘাত সৃষ্টি হবে এবং ফসল উৎপাদন ব্যাহত হবে বলে জানা গেছে। এলাকাবাসী খালটি দখলমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযুক্ত জাহাঙ্গীর আলম জানান, এটা আমার জায়গা। সরকার আমাদের এ জমির টাকা দেয়নি। নালা বন্ধ করা প্রসঙ্গে তিনি জানান, আমি অন্য পাশ দিয়ে পানি যাওয়ার নালা করে দেব।

ফুলছড়ির সহকারী কমিশনার (ভূমি) তানজিলা তাসনিম জানান, আমি এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। শীঘ্রই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

শিবগঞ্জে বিএনপির’ লিফলেট বিতরণ