বুধবার, জুলাই ১৭, ২০২৪

কারাগারে কারাবন্দীর সংখ্যা বেড়ে দ্বিগুণ তিনগুণে

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

বিভিন্ন মামলায় গ্রেপ্তার হওয়া আসামির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মৌলভীবাজারে কারাবন্দির সংখ্যা বেড়ছে। তাই এখন তিল ধারণেরও ঠাঁই নেই জেলা কারাগারটিতে। ৩১৬ জন বন্দির ধারণক্ষমতাসম্পন্ন এ কারাগারে মঙ্গলবার পর্যন্ত বন্দি ছিলেন ৭২৫ জন। যদিও কারা কর্তৃপক্ষ বলছে, অতিরিক্ত বন্দির চাপ সামলাতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।

শহরের কেন্দ্রস্থলে জজ কোর্টের পাশে অবস্থিত পুরাতন কারাগারের জায়গা কম হওয়ায় ও বন্দিদের আবাসন না হওয়ায় শহর থেকে পাঁচ কি:মি: দূরে মৌলভীবাজার-ঢাকা রোডের গোমড়া মোকামবাজার এলাকায় নতুনভাবে মৌলভীবাজার জেলা কারাগার নির্মাণ করা হয়। নবনির্মিত এ কারাগারটি ২০০৪ সালে উদ্বোধনের পর পুরাতন কারাগার থেকে নতুন কারাগারে বন্দিদের স্থানান্তর করা হয়।

পুলিশ সূত্র জানায়, জেলার প্রতিটি থানায় নাশকতা ও আইনশৃঙ্খলা বিঘ্নের একাধিক মামলা হয়েছে। ওই মামলায় এখন পর্যন্ত ৬৮ জন গ্রেপ্তার হয়েছেন। যারা সবাই জেলা কারাগারে বন্দি। এ ছাড়া অন্যান্য মামলায় প্রতিদিনই দু-একজনকে কারাগারে পাঠানো হচ্ছে।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মনজুর রহমান পিপিএম (বার) গণমাধ্যমকে জানান, যারা নাশকতা ও আইনশৃঙ্খলা বিঘ্নিত কার্যকলাপ করছে তাদের গ্রেপ্তার করছে পুলিশ।

মৌলভীবাজার জেল সুপার মজিবুর রহমান মজুমদার জানান, ধারণক্ষমতার অনেক বেশি বন্দি হলেও বড় ধরনের কোনো সমস্যা হচ্ছে না। আসামির সংখ্যা দ্বিগুণ বা তিন গুণ হলেও বন্দিদের খাবারের বরাদ্দের কোনো খাটতির সমস্যা নেই। জেলা কারাগারের নিরাপত্তা ইতিমধ্যে আরও জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security