বুধবার, মে ২২, ২০২৪

সমাজ রূপান্তর সাংস্কৃতিক সংঘের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

হলি সিয়াম শ্রাবণ, নিজস্ব প্রতিবেদক: গণসাংস্কৃতিক সংগঠন সমাজ রূপান্তর সাংস্কৃতিক সংঘ, নান্দাইল এর উদ্যোগে (০৪ এপ্রিল ২০২৪) বিকাল ০৪ টায় নান্দাইল বাসস্ট্যান্ডস্থ সংগঠনের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বক্তাগণ বলেন, সমাজ রূপান্তর সাংস্কৃতিক সংঘ তার প্রতিষ্ঠালগ্ন থেকে গণসাংস্কৃতিক চিন্তাধারায় গণমানুষের কণ্ঠস্বর হিসেবে কাজ করছে। এ সংগঠন স্থানীয়, জাতীয়, আন্তর্জাতিক বিভিন্ন সমসাময়িক মৌলিক বিষয়াবলী, বাঙালী জাতির মহান ইতিহাস সমুন্নত রাখা, বিভিন্ন বিষয়ে গণসচেতনা বৃদ্ধি ইত্যাদি বিষয়ে রাজপথের গণমঞ্চে নিরলসভাবে সরব থেকে কাজ করে যাচ্ছে। বক্তাগণ আরো বলেন, সুস্থ সমাজ ও প্রজন্ম তৈরিতে সুস্থধারার গণসাংস্কৃতিক কর্মকান্ডের কোন বিকল্প নেই। এ লক্ষ্যে গ্রামেগঞ্জে গণসাংস্কৃতিক কর্মকান্ড ছড়িয়ে দিতে হবে। যে কোন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার মানসিকতা অর্জনের জন্য গণমানুষকে জাগিয়ে তুলতে হবে। বর্তমান বিশ্বায়নের যুগে দেশীয় সাংস্কৃতিক ঐতিহ্য লালনের মাধ্যমে আমাদের জাতীয় স্বকীয়তাকে রক্ষা করতে হবে। নষ্টচিত্র নষ্ট মানসিকতা যেন কালোথাবা বিস্তার করতে না পারে সেজন্য প্রজন্মের মাঝে ইতিবাচক মানসিকতা গঠনের কর্মকান্ড ছড়িয়ে দিতে হবে। বর্জন করতে হবে বিজাতীয় অপসংস্কৃতি। রক্ষা করতে হবে আমাদের মাতৃভাষাকে যথাযথ প্রয়োগের মাধ্যমে। এ লক্ষ্যে রাষ্ট্রযন্ত্র ও সচেতন নাগরিকদেরকে যথাযথ দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।

সংগঠনের সভাপতি আব্দুল হান্নান আল আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহসান কাদের মাহমুদ এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান সারোয়ার জাহান জিটু, প্রভাষক মো: এনায়রত করিম ভূুঁইয়া, মো: মিজানুর রহমান ফকির, সাংবাদিক জহিরুল ইসলাম লিটন, সাংবাদিক ইলিয়াস উদ্দিন রঞ্জু ফকির, ওসমান ফারুক, জাকির হোসেন ভুঁইয়া, আজহারুল ইসলাম খোকন, হাসনাত মাহমুদ তালহা, ইমতিয়াজ আহমেদ, সৈয়দ আরমান হোসেন ইমন প্রমূখ।

আলোচনা সভা শেষে ইফতার আয়োজনের মাধ্যমে কর্মসূচী সমাপ্ত করা হয়।

 

টিএমবি/এইচ

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ