মঙ্গলবার, জুন ১১, ২০২৪

গাইবান্ধায় মাইকিং চালিয়ে অবৈধ মাটি উত্তোলন বন্ধ ইউএনওর’ অভিযানে ৪ টি ট্রাক্টর জব্দ

যা যা মিস করেছেন

মনিরুজ্জামান খান পলাশবাড়ী(গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধা সদর উপজেলায় নদীর পাশ থেকে অবৈধ ভাবে মাটি তোলা বিক্রির অপরাধে অভিযান চালিয়ে চারটি ট্রাক্টর গাড়ি জব্দ করেছেন সদর উপজেলার নির্বাহী অফিসার মাহমুদ আল হাসান।৷ আজ (২৩ মার্চ) শনিবার বিকেলে তিনটি ট্রাক্টর, পরে মাটি নিতে আসা আরও একটি ট্রাক্টর গাড়ি জব্দ করেন।

কিন্তু ট্রাক্টর ড্রাইভার ও জমির মালিক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তবে সাংবাদিকদের সামনে তাদের জরিমানার আওতায় আনার আশ্বাস দেন গাইবান্ধা সদর ইউএনও।

জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার ২ নং মালিবাড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বড়ুয়াটারি গ্রামের মানস নদীর পাশ থেকে দিদারচ্ছে মাটি তুলে বিক্রি করছেন ওই গ্রামের মৃত খুজিয়া মিয়ার দুই ছেলে ঝড়ু ও গউড়। তাদের সহযোগিতা করছেন ওই গ্রামের ইউপি সদস্য রউফ মিয়া।স্থানীয়রা বলছেন, প্রায় ৫ -৬ দিন থেকে মাটি তুলে বিক্রি করছেন এই জমির মালিকরা, নিষেধ করলে বলেন সবকিছু ম্যানেজ করেই তুলছেন মাটি দাবী মাটি ব্যবসায়ীর ।

তবে সদর উপজেলার নির্বাহী অফিসার মাহমুদ আল হাসান রাস্তা দিয়ে অফিসে যাওয়ার পথে এরকম ট্রাক্টর দিয়ে নদীর পাশের জমি থেকে মাটি তুলে নিয়ে যাওয়ার চিত্রটি তার নজরে পরলে তিনি আনসার বাহিনী দিয়ে মাইকিং চালিয়ে এই ট্রাক্টর গাড়িগুলো জব্দ করেন এবং উপজেলায় নিয়ে যান। সেই সাথে তাদের কে জরিমানা করেন মোট এক লক্ষ টাকা।

গাইবান্ধা সদর উপজেলার নির্বাহী অফিসার মাহমুদ আল হাসান বলেন, অভিযান অব্যাহত থাকবে। জমির মালিক ও ট্রাক্টর মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ