বুধবার, মে ২২, ২০২৪

দুর্গাপুরে শহীদ মিনার চত্বরে বসে ধানের হাট

যা যা মিস করেছেন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –

নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বসানো হয়েছে ধানের হাট। সেখানে দিনভর ক্রেতা-বিক্রেতা ও ব্যবসায়ীদের সরব উপস্থিতি। কেউ ব্যস্ত ধান মাপাতে,কেউবা ব্যস্ত বিক্রিতে। আবার কেউ কেউ দূর-দূরান্ত থেকে আসা টলি ট্রাক গাড়ি লোড-আনলোড করছেন।

এদিকে সেখানে আসা লোকজন জুতা নিয়ে উঠছেন শহীদ মিনারে। তাছাড়াও আসপাশের লোকজনও প্রস্রাব করতে আসে এখন শহীদ মিনার চত্বরে। এতে শহীদ মিনার চত্বর নোংরা থাকছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে শহীদ মিনার চত্বরে গিয়ে দেখা যায়,শহীদ মিনার চত্বরেই চেয়ার-টেবিল বসিয়ে চলছে জমজমাট ব্যবসা। অনেকে আবার জুতা পায়ে শহীদ মিনারে বসে আছেন। হঠাৎ করে দূর থেকে দেখে বোঝার উপায় নেই, এটি মহান ভাষা আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনার।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান,বছরজুড়েই নোংরা পরিবেশ তৈরি হয়ে থাকে শহীদ মিনার প্রাঙ্গণ। দেয়াল না থাকার কারণে বহিরাগতরা সহজেই শহীদ মিনারে প্রবেশ করে পরিবেশ দূষিত করছে। তবে এ নিয়ে স্থানীয় প্রশাসনের নেই কোনও নজরদারি।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক বলেন, শহীদ মিনার প্রাঙ্গণে ধানের হাট বসে। মাদকসেবীরাও মাদক সেবন করে। শহীদ মিনারের পাশেই পড়ে থাকতে দেখা যায় মাদকের বোতল। এটি লজ্জার বিষয়। পবিত্র শহীদ মিনারের পবিত্রতা নষ্ট হচ্ছে এভাবে। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা জরুরি।’

জানতে চাইলে দুর্গাপুর ধান ব্যবসায়ী সমিতির সভাপতি সিরাজ আলী জানান,আজ শহীদ মিনার চত্বরে ধানের হাট বসার বিষয়টি তিনি জানতেন না। পরে দেখেছেন ব্যবসায়ীরা সেখানে গিয়ে বসে গেছেন। তবে কাল থেকে যেন সেখানে কেউ না বসেন সে ব্যবস্থা নেবেন।

এ ব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম. রকিবুল হাসান জানান,এ বিষয়ে জানা নেই। তবে খোঁজ নেবেন তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ