বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

নেত্রকোণায় জনগণের আইনগত অধিকার সম্পর্কে সচেতনতা বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানি

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন: ‘বঙ্গবন্ধুর স্বপ্নপুরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ শ্লোগানে নেত্রকোণায় জনগণের আইনগত অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলার বিভিন্ন এলাকায় নিয়মিতভাবে প্রাতিষ্ঠানিক গণশুনানী করছে নেত্রকোণা জেলা লিগ্যাল এইড কার্যালয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দেড়টা পর্যন্ত জেলার কলমাকান্দা উপজেলার বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে ও বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুশফিকুর রহমানের সঞ্চালনায় প্রাতিষ্ঠানিক গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আইনি সহায়তা বঞ্চিত মানুষদের বিভিন্ন সমস্যা শোনেন এবং কিভাবে সরকারি খরচে স্বল্প সময়ে জেলা লিগ্যাল এইডের মাধ্যমে সমাধান পাওয়া যায় সে বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন নেত্রকোণা লিগ্যাল এইড কার্যালয়ের অফিসার ও সিনিয়র সহকারী জজ বেগম নওরিন মাহবুবা। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সহকারী জজ শফিউল আলম।

অনুষ্ঠানে আইনি সেবা বঞ্চিত মানুষদের পাশাপাশি বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান হাদিসুজ্জামান হাদিস, সাবেক চেয়ারম্যান পরিমল তালুকদার, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহিরুল হক। বক্তারা বলেন স্বাধীনতার পর আমরা প্রথম দেখলাম সরকারি খরচে আইনি সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে একজন বিচারক প্রত্যন্ত এ অঞ্চলে এসে সাধারণ মানুষদের সমস্যা সরাসরি শুনেন এবং সমাধানের ব্যবস্থা করেন। অনুষ্ঠানটি প্রাণবন্ত করতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্থানীয় ধামাই গান পরিবেশন করে।

একই দিন দুপুর ২টা হতে সাড়ে তিনটা পর্যন্ত একই ইউনিয়নের উদয়পুর মিতালী উচ্চ বিদ্যালয় হল রুমে প্রায় চার শতাধিক শিক্ষার্থীদের মাঝে ইভটিজিং ও বাল্য বিবাহের ক্ষতিকর প্রভাব ও এর প্রতিরোধ বিষয়ক গুরুত্বপূর্ণ দিক নির্দেশনামূলক পরামর্শ দেন নেত্রকোণা লিগ্যাল এইড কার্যালয়ের অফিসার ও সিনিয়র সহকারী জজ বেগম নওরিন মাহবুবা। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সহকারী জজ শফিউল আলম, বড়খাপন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. শফিকুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানসহ শিক্ষকমন্ডলী ও ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যগণ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ