রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

মৌলভীবাজারে আস্থা প্রকল্পের অবহিতকরন সভা

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে ও রুপান্তরের বাস্তবায়নে জাতীয় যুবনীতি ২০১৭ বাস্তবায়নে আস্থা প্রকল্পের জেলা পর্যায়ে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এসভা অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা: শাহীনা আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, জেলা ডেপুটি কালেক্টর সুজিত কুমার চন্দ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামীমা আফরোজ মারলিজ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ সাফকাত আলী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাওন মজুমদার সুমন, সহকারী কমিশনার ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সোহাগ মিলু, অন্তরা সরকার অদ্রি, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শাহেদা আক্তার, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক সামছুদ্দিন আহমেদ, বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারন সম্পাদক মো: মোশাহিদ আলী, হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাধুরী মজুমদার, আস্থা প্রকল্পের মনিটরিং ও রিপোটিং অফিসার লাইলী আক্তার, আস্থা প্রকল্পের জেলা সমন্বয়কারী মুনজিলা মুন প্রমূখ।

সভায় স্বাগত বক্তব্য ও জাতীয় যুবনীতি ২০১৭ এবং আস্থা প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন আস্থা প্রকল্পের সিলেট ক্লাস্টার ও কো-অর্ডিনেটর হাসান তারেক। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন এই প্রকল্প নিঃসন্দেহে একটি ভালো উদ্যেগ যা আমাদের যুব সমাজের জন্য গুরুত্বপূর্ন। তারা এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন কিছু জানতে পারবে তাতে করে সমাজের উন্নয়ন হবে। বাল্য বিয়ে, নারী ও শিশু নির্যাতন ও সমাজে সম্প্রীতি বজায় থাকার জন্য কাজ করবে বলে আমি মনে করি।
সভায় বিভিন্ন দপ্তরের প্রধানগন, শিক্ষক, যুবসমাজের প্রতিনিধি , প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য; যে আস্থা প্রকল্পটি সুইস এজেন্সি ফর ডেভলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি) এর আর্থিক সহযোগিতায় বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরোর অনুমতিক্রমে রুপান্তর বাংলাদেশের ১৮টি জেলার ১৪৭টি উপজেলায় বাস্তবায়ন করছে। প্রকল্পের মেয়াদ কাল: ০১ জুলাই’২০২৩ থেকে ৩১ মার্চ ২০২৬। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার সকল উপজেলায় দল-মত নির্বিশেষে জাতীয় যুবনীতি বাস্তবায়ন এবং যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে এই কার্যক্রম পরিচালনা করেছে। এই প্রকল্পের উদ্দেশ্য হল কর্মএলাকার তৃণমূল পর্যায়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের সম্পৃক্ত করা। একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে যুবদের সাথে বয়ষ্কদের মেলবন্ধন তৈরির মাধ্যমে যুব নেতৃত্বের বিকাশ ঘটানো ও জাতীয় যুবনীতির আলোকে তৃণমূল পর্যায়ে বিভিন্ন প্রান্তিক যুবগোষ্ঠীর নারী-পুরুষের সমাজ ও দেশের উন্নয়নে সম্পৃক্তকরণের উদ্যোগ সৃষ্টি করা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ