...
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

কলমাকান্দা ভারতীয় ২৫ মেট্রিক টন চিনি জব্দ

যা যা মিস করেছেন

নেত্রকোনা প্রতিনিধিঃ

চিনির মূল্য বৃদ্ধি পাওয়ায় অবৈধ পথে নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় আসছে ভারতীয় চিনি। ইতিমধ্যে ভারতীয় চিনিতে সয়লাব কলমাকান্দা।

চিনি চোরাচালানে জড়িত ব্যক্তিদের ধরতে অভিযান চালিয়েছে পুলিশ ও উপজেলা প্রশাসন। বুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের বেতুয়া এলাকায় অভিযান চালিয়ে ৪৯৯ বস্তা (২৪৯৫০কেজি) চিনি জব্দ করেছে উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো.আসাদুজ্জামান।

এসময় চোরাচালানে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার নাজিরপুরের বাখলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে স্থানীয় এক ব্যক্তি ৯৯৯ এ ফোন দিয়ে এ বিষয়টি জানান। খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে অভিযানে নামেন ইউএনও আসাদুজ্জামান। পথে বেতুয়া বাজার এলাকায় পৌঁছা মাত্রই একটি পরিত্যক্ত ঘরে ভারতীয় চিনি মজুদ করতে দেখতে পান ইউএনও আসাদুজ্জামান।

পরে সেখানে অভিযান চালিয়ে চিনি ভর্তি একটি পিকআপ ভ্যানসহ ৪৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। এ ঘটনায় কলমাকান্দা থানার উপপরিদর্শক সুরুজ আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.আসাদুজ্জামান বলেন, ভারত থেকে অবৈধভাবে কলমাকান্দা সীমান্ত দিয়ে চিনি এনে বেতুয়া বাজারের একটি পরিত্যক্ত ঘরে মজুদ করা হচ্ছে। দেখতে পেয়ে সেখানে অভিযান চালানো হয়। টের পেয়ে গাড়ী চালকসহ চোরাকারবারিরা দ্রুত সটকে পড়েন।

পরে সেখান থেকে একটি পিকআপ ভ্যানসহ ৪৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। তাছাড়া নাজিরপুরের বাখলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে ৯৯৯ থেকে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে একটি ড্রেজারসহ সরঞ্জামাদি ভেঙে দেওয়া হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.