শুক্রবার, জুন ৭, ২০২৪

পবিপ্রবি’তে মার্কেটিং ডে উৎযাপন

যা যা মিস করেছেন

পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের উদ্যেগে বাংলাদেশ মার্কেটিং ডে উৎযাপন।

১২ অক্টোবর (বৃহস্পতিবার) মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ইমরানুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, আরো উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আবুল বসার খান, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আফজাল হোসেন সহ ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উক্ত আয়োজনে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আফজাল হোসেন বলেন, “একটি পণ্য শুধু উৎপাদন করলেই হয় না, বরং এর বাজার চাহিদা রয়েছে কি না, ভোক্তা প্রস্তাবিত মূল্যে কিনতে চায় কি না তা জানাও জরুরি। আর এ সকল কাজ কেবলমাত্র একজন বিক্রয়কর্মীর/ মার্কেটারের মাধ্যমেই সম্ভব। কেননা একজন ক্রেতার সাথে সরাসরি সংযোগ কেবলমাত্র মার্কেটারের মাধ্যমেই হয়ে থাকে। তাছাড়া নতুন বাজার সৃষ্টিও সাসটেইনেবল রিলেশনশিপ তৈরি করাই একজন মার্কেটারের কাজ। তাছাড়া করোনাকালীন সময়ে পুরো বিশ্বের বিভিন্ন পেশার মানুষ যখন গৃহে আবদ্ধ ছিল, এই মার্কেটাররাই কিন্তু তখন সকল মানুষের প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী নিরাপদে তাদের বাসায় পৌঁছেছেন। এমনকি আজকের এই ডিজিটাইলেজনের যুগেও আমরা বাসায় বসে নিশ্চিন্তে যে কোন ধরণের পণ্য পেয়ে যাচ্ছি। তাই বাংলাদেশ মার্কেটিং ডে উপলক্ষে তাদের সঠিক মূল্যায়ণ ও নিরাপদ জীবনযাপন নিশ্চিত করা হোক-এমনটাই প্রত্যাশা করছি”।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী বলেন,” ব্যবসায় প্রশাসন অনুষদ সর্ব প্রথম আউটকাম বেজ কারিকুলাম বাস্তবায়ন করেছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দক্ষ গ্রাজুয়েট তৈরি করছে।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ