শনিবার, মে ২৫, ২০২৪

গ্রেনেড হামলার প্রতিবাদে সুনামগঞ্জে আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ

যা যা মিস করেছেন

তানভীর আহমেদ: সুনামগঞ্জ::
২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জনসমাবেশে বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাসী কর্তৃক ইতিহাসের বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ। সোমবার (২১ আগস্ট) বিকাল ৩ টায় জেলা আওয়ামী লীগের আয়োজনে রমিজ বিপনীস্থ দলীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সভা করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিনের সভাপতিত্বে ও অ্যাড. বিমান কান্তি রায়ের পরিচালনায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা পৌর মেয়র নাদের বখ্ত, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, অ্যাড. মনিষ কান্তি দে প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সবুজ কান্তি দাস, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের আজকের ঐদিনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে তৎকালীন বিএনপি জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদপোষ্টে মোস্তাকের প্রেতাত্বারা গ্রেনেড হামলা চালানো হয়। তাদের উদ্দেশ্যে ছিল আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণে মেরে ফেলে এই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করে দেয়ার। কিন্তু ঐদিন প্রধানমন্ত্রী দেশরত্ব শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী মহিলা আওয়ামীলীগের তৎকালীন সাধারন সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪জনকে জীবন দিতে হয়েছিল।

তিনি আরো বলেন, অবিলম্বে এই ভয়াবহ গ্রেনেড হামলার সাথে জড়িত সকল অপরাধিকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট জোর দাবী জানান।

এ সময় বক্তারা ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা উপর নৃশংস গ্রেনেড হামলা ও আইভি রহমানসহ নিহত সকলের হত্যাকারীদের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

উল্লেখ্য, ১৯ বছর আগে এই দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী৷ শেখ হাসিনার সমাবেশে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রতক্ষ্য মদদে গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় নিহত হন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতা-কর্মী। মানুষের আর্তনাদ আর কাতর ছোটাছুটিতে তৈরি হয় এক বিভীষিকা। গোটা দেশ স্তব্ধ হয়ে পড়ে ওই হামলায়। আজ সেই ২১ আগস্ট, নৃশংস হত্যাযজ্ঞের ভয়াল বিভীষিকাময় দিন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security