বুধবার, মে ২২, ২০২৪

শিক্ষা প্রতিষ্ঠানসহ কর্মক্ষেত্রে যৌন হয়রানির শাস্তির দাবি

যা যা মিস করেছেন

 

বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে যৌন হয়রানিকারীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গতকাল রবিবার বিকাল চারটায় প্রেসক্লাব যশোরের সামনে জেলা মহিলা পরিষদ এ মানববন্ধন করে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নেতা হাবিব শেফা।সংবাদপত্র পরিষদের সভাপতি দৈনিক কল্যাণের প্রকাশক বীর মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, ঘাতক দালাল নিমুল কমিঠির সভাপতি হারুন আর রশিদ, উলসী সৃজন সংঘের নির্বাহী পরিচালক খন্দকার আজিজুল হক মনি, টিআইবি সভাপতি শাহীন ইকবাল, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আ্যাড মাহমুদ হাসান বুলু, সাংবাদিক মনিরুল ইসলাম,শুভাংকর গুপ্ত প্রমুখ।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক এমন ঘটনা ঘটাবেন এটা অকল্পনীয়। তিনি যে অশ্লীল বাক্য এবং অঙ্গভঙ্গি করেছেন তার সহকর্মীর সাথে তা ঠিক করেননি। আমরা ন্যায় বিচার চাই এবং দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। তারা বলেন শারীরিক অঙ্গভঙ্গি প্রদর্শন, ভাষার ব্যবহার এগুলো যে হয়রানি মুলক। এই ব্যবহারগুলোর যদি শাস্তি না হয় তাহলে এগুলো আরও বাড়বে। তাই আমরা এর শাস্তি দাবি করছি।
উল্লেখ্য,গত ১৪ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই সহকর্মীর সাথে যৌন হয়রানির অভিযোগ উঠে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এনামুল হকের বিরুদ্ধে। অভিযোগপত্রে বলা হয়, ঘটনার দিন বিভাগীয় সভাপতির অফিস কক্ষে শিক্ষকদের উপস্থিতিতে বিভাগীয় শিক্ষক অধ্যাপক এনামুল হক আরেক নারী শিক্ষকের সঙ্গে যৌন হয়রানিমূলক আচরণ ও ভাষা ব্যবহার করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ