বুধবার, এপ্রিল ১০, ২০২৪

নীলফামারী ভলান্টিয়ার ফর বাংলাদেশ নীলফামারীর উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

যা যা মিস করেছেন

প্রতিনিধি নীলফামারী

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নীলফামারীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২১ ফেব্রুয়ারি সকালে জেলা শহরের রামগঞ্জ সামসুল হক অটোরাইস মিল সংলগ্ন ওসমানী হাইটেক রেসিডেন্সিয়াল মডেল স্কুল চত্বরে এ প্রতিযোগিতার আয়োজন করে ভলান্টিয়ার ফর বাংলাদেশ নীলফামারী জেলা।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। দুটি গ্রুপে তিনজন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় তৃতীয় ও সপ্তম শ্রেণির ৩৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এবারের বিষয় ছিলো “রংতুলির ভাষা”।যার মূল উদ্দেশ্য ছিলো অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করা এবং বাংলা ভাষার সঠিক ইতিহাস তুলে ধরা।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে উৎসাহ ও অংশগ্রহন করার জন্য একটি করে পেন্সিল উপহার দেওয়া হয়।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ নীলফামারী জেলার সভাপতি সাকিল ইসলাম বলেন, অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।শিশুদের বাংলা ভাষার সঠিক ইতিহাস ও বাংলা ভাষার শুদ্ধ ব্যবহার সম্পর্কে জানাতে আমাদের এই খুদ্র আয়োজন।
মুক্তিযোদ্ধের চেতনা জাগ্রত করাই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

এসময় ভলান্টিয়ার ফর বাংলাদেশ নীলফামারী জেলার সহ সভাপতি রুবি বানু বলেন, অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ওসমানগনী হাইটেক রেসিডেন্সিয়াল মডেল স্কুলের অধ্যক্ষ জনাব নবাব উদ্দিন। এসময় তিনি বলেন, ভলান্টিয়ার ফর বাংলাদেশ নীলফামারী জেলা এই মহৎ উদ্যোগ কে স্বাগত জানাই।তরুণরা নানান ভাবে সমাজ পরিবর্তন করার জন্য নানানরকম কার্যক্রম করছে। তারই ধারাবাহিকতায় আজকে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান আমার স্কুলের শিক্ষার্থীদের বাংলা ভাষার সঠিক ইতিহাস সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারবে।আমি সর্বদা প্রফুল্লচিত্তে ভলান্টিয়ার ফর বাংলাদেশ নীলফামারীর সাথে থাকার মত প্রষণ করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ নীলফামারী জেলার সাধারণ সম্পাদক রইসুল ইসলাম রানা,জনসংযোগ কর্মকর্তা মনিরুজ্জামান মুজাহিদ, কমিটির সদস্য জিয়ন সরকার,আবু সায়েম,সুজন ইসলাম, মিজান ইসলাম প্রমুখ ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ