বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

ভোলায় বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডশেন এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপং ক্যাম্পইেন অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

ভোলা প্রতিনিধি
গড়বো সমাজ, গড়বো দেশ, মানবতার বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে “বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন” ভোলা জেলা শাখার আয়োজনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।রোববার (১১ ফেব্রুয়ারি) সকারল ১০টা থেকে দুপুর ২টা পযর্ন্ত ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট এর ক্যাম্পাসে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এসময় প্রায় দুই শতাধিক, ছাত্রছাত্রী ও শিক্ষকদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।এসময় বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন এর রাজশাহী বিভাগীয় ভারপ্রাপ্ত সম্বনয়ক মোঃ লিখন আহাম্মেদ তুহিন ও ভোলা জেলা শাখার সেচ্ছাসেবী মোঃ সিয়াম, মোঃ আহাদ, মোঃ সাখাওয়াত হোসেন, মোঃ রায়হান, মোঃ আমানুল্লাহ্ মাহফুজ , সাহরিয়ার সাকিব, মোঃ নোমান, তামিম, মোঃ হান্নান, আনিক বৈদ্ধ, লিজা, ফাতেমা, সুমাইয়া,ফারজানা সহ অসংখ্য সেচ্ছাসেবী।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় “বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশনের ভোলা জেলা শাখা” এটি খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার ফলে আমরা অনেকে রক্তের গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয় স্বজনের বা অসহাদের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো।

ব্লাড ক্যাম্পেইন বিষয়ে বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন এর সদস্যরা বলেন, ‘আমরা বছরব্যাপি ফ্রি ব্লাড ক্যাম্পেইনের উদ্যোগ গ্রহণ করেছি। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ আমাদের এই কার্যক্রম বিভিন্ন জায়গায় চলবে। আজ আমরা প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করেছি। তারা আরো বলেন, বর্তমানে যেকোনো কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে। অধিকাংশ মানুষেরাই তাদের রক্তের গ্রুপ সম্পর্কে অবহিত না। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অনেকেই তাদের রক্তের গ্রুপ জানে না। তাই আমরা আমাদের সংগঠনের প্রতিষঠাতা মোঃ রাজিব হোসেন রিয়াদ ও পরিচালক মোঃ ইঞ্জিনিয়ার মারূফের নিদর্শে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে ফ্রি ব্লাড ক্যাম্পেইন এর বছরব্যাপী উদ্যোগ নিয়েছি। প্রতিটি জেলার স্বেচ্ছাসেবকদের নিয়ে জেলা পর্যায়ে এবং উপজেলা পর্যায়ে একটি স্বেচ্ছাসেবক ইউনিট তৈরি করে সংগঠনটি তাদের কার্যক্রম পরিচালনা শুরু করতে যাচ্ছে। বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন সংগঠনটি।

সুবিধাবঞ্চিত, পথশিশু, দরিদ্র, শীতার্ত ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো, বিভিন্ন সহযোগিতা প্রদান করার কাজে এগিয়ে যাচ্ছে।বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন এবং বিভিন্ন সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্বেচ্ছায় রক্তদান, বাল্যবিবাহ রোধ, অসহায়দের মাঝে খাবার বিতরণ, বিভিন্ন দুর্যোগে জনসচতেনতা সৃষ্টি, মাদকের কুফল নিয়ে গণসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কাজ করার জন্য এগিয়ে যাচ্ছে।

এ সময় রাজশাহী বিভাগীয় ভারপ্রাপ্ত সম্বনয়ক মোঃ লিখন আহাম্মদ তুহিন বলেন. নিজের এবং অন্যের যেকোন প্রয়োজনে আমাদের সংগনের সাথে যুক্ত থাকার জন্য সবাইকে আহ্ববান করছি।আমাদের সাথে যুক্ত হতে- Bangladesh Social Service Foundation(BSSF)

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ