রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

“সেচ্ছাসেবী সংগঠন মানবিক নড়াইলের আয়োজনে ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি”

মোঃ হাবিবুর রহমান (নড়াইল প্রতিনিধি) :

মানবিক নড়াইল সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৩ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত মানবিক নড়াইল (একটি সেবামূলক গ্রুপ) এর আয়োজনে জেলার ৫ নং শাহাবাদ ইউনিয়নের চরবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করা হয়েছে।

ক্যাম্পেইনে এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র স্বেচ্ছাসেবক তৈমুর হায়াতী,জাহিদুল হক,রনি ইসলাম,ইমরান,আদিবা মায়া,ফারাজি রফিক,আজানুর,বন্যা,রত্না,শামিমা,আবু সাহাদাৎ বাঁধন,ফারজানা,মিরাজ,বাহরুলসহ আরো অনেকে।

মানবিক নড়াইলের মডারেটর ও সেচ্ছাসেবী সুমাইয়া দিলশাদ তমা বলেন,আমাদের সবসময় অনুপ্রেরণা দিয়েছেন,মানবিক নড়াইল গ্রুপের উপদেষ্টা ডি আই জি জনাব শেখ নাজমুল আলম (সি আই ডি) বিপিএম বার,পিপিএম বার এবং গ্রুপের ক্রিয়েটর এডমিন ও সেচ্ছাসেবী হুমায়রা হক।

মানবিক নড়াইল স্বেচ্ছাসেবী সংগঠনের এর তৈমুর হায়াতী বলেন আমরা রক্তদানে সচেতনতা বৃদ্ধির লক্ষে নড়াইলের প্রতিটি ইউনিয়ন ব্যাপি এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং এটা চলমান থাকবে তিনি আরো বলেন বিভিন্ন সরকারি কিংবা বেসরকারি ক্লিনিকে অনেক প্রসুতি মায়ের জরুরি রক্তের প্রয়োজন ও বিভিন্ন অসহায় রুগিদের রক্তের প্রয়োজন মেটাতে এ উদ্যোগ নেওয়া এখন কোনো রোগীর রক্তের প্রয়োজন হলে অনলাইনে আমাদের জানালেই আমারা ছুটে যাই।

উল্লেখ্য,এপ্রিলের ১৬ তারিখ ২০১৯ সাল থেকে একঝাঁক তরুন তরুনী নড়াইলের বিভিন্ন হাসপাতাল ক্লিনিকের গরীব অসহায় রোগীদের রক্তের চাহিদা পূরনের লক্ষ্য নিয়ে মানবতার সেবায় কাজ শুরু করে যাচ্ছে।এছাড়াও মানুষকে রক্ত দেয়া,গরীবদের শীত বস্ত্র বিতরন,রক্তের গ্রুপ নির্ণয়,অসহায় ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরন বিতরনসহ সমাজ সেবা মূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে এই মানবিক নড়াইল।

মানবিক নড়াইল (একটি সেবামূলক গ্রুপ) এর এক ঝাঁক সক্রিয় স্বেচ্ছাসেবী ও রক্তযোদ্ধাদের অক্লান্ত পরিশ্রমে উক্ত কর্মসূচিতে প্রায় চার শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। ব্লাড নির্ণয় কর্মসূচির সার্বিক সহযোগিতায় ছিলেন মানবিক নড়াইল সেচ্ছাসেবী সংগঠন এর সেচ্ছাসেবী রক্তযোদ্ধা ইমামুল ইসলাম রিয়ান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

সর্বশেষ